করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে কবরীর ছেলে

করোনার উপসর্গ দেখা দিয়েছে সদ্য প্রয়াত অভিনেত্রী-রাজনীতিক সারাহ বেগম কবরীর ছেলে শাকের চিশতীর শরীরে। এ কারণে গত (১৮ এপ্রিল) সরকারি এক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন তিনি। আজ রাজধানীর বারিধারায় বেসরকারি একটি হাসপাতালে করছেন পরীক্ষা-নিরীক্ষা।

শাকের জানান, গতকাল রাত থেকেই জ্বর। এরপর যোগ হয় খাবারের স্বাদ-গন্ধ না পাওয়া এবং শরীরে অক্সিজেন মাত্রা কমে যাওয়া। এতে ঘাবড়ে যান তিনি। দ্রুত পরিচিত চিকিৎসকের সঙ্গে কথা বলে ছুটে যান একটি সরকারি হাসপাতালে।

গণমাধ্যমকে শাকের বলেন, ‘ফুসফুসের সিটি স্ক্যান করানো হয়েছে। এখনও রিপোর্ট হাতে পাইনি। করোনার টেস্টও করানো হবে। জ্বর, স্বাদ-গন্ধ না পাওয়ার পাশাপাশি অক্সিজেন স্যাচুরেশন ৯৫-এর নিচে নেমে যাওয়ায় ঘাবড়ে যাই। তাই দ্রুত পারিবারিক চিকিৎসকের সঙ্গে কথা বলে হাসপাতালে এসেছি।’

বরেণ্য অভিনেত্রী কবরী করোনাক্রান্ত হওয়ার পর থেকেই সার্বক্ষণিক যোগাযোগ রাখতেন শাকের চিশতী। পাঁচ ছেলের মধ্যে চতুর্থ তিনি। বড় তিন ছেলে দেশের বাইরে এবং ছোট ছেলে অটিজমের সমস্যা থাকায় মায়ের যাবতীয় দেখভাল করছিলেন শাকের। সেখান থেকেই করোনা সংক্রমণের আশঙ্কা করা হচ্ছে।

উল্লেখ্য, গত ১৭ ফেব্রুয়ারি দিবাগত রাত ১২টা ২০ মিনিটে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন কবরী। তিনি গত ৫ এপ্রিল করোনা পজিটিভ হয়েছিলেন। ৭ এপ্রিল রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। ১৫ এপ্রিল লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাকে। পরে সবাইকে কাঁদিয়ে পরপারে পাড়ি জমান এই গুণী শিল্পী।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh