ধর্ম যার যার, উৎসবও তার তার: সুজানা

জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সুজানা জাফর

জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সুজানা জাফর

জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সুজানা জাফর শোবিজ অঙ্গন থেকে বিদায় নিয়েছেন। মূলত ইসলাম ধর্মের প্রতি গভীর আনুগত্য থেকেই মিডিয়াকে গুডবাই বলেছেন তিনি। তবে সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয় দেখা যায় তাকে। তাই তো মাঝে মাঝেই ধর্ম নিয়ে বিভিন্ন পোস্ট করেন সোশ্যালে।

বুধবার (১৩ অক্টোবর) সুজানা জাফর ফেসবুকে তার ভেরিফাইড পেজে হাদিস সংবলিত একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘ধর্ম যার যার, উৎসবও তার তার’।

সুজানা লিখেছেন, অন্য ধর্মের অনুষ্ঠানে শুভেচ্ছা জানানো, অংশগ্রহণ করা, সহযোগিতা করার অর্থ হলো আপনি আপনার ইসলাম ধর্মের পাশাপাশি তাদের বিশ্বাসটাকেও সঠিক মনে করছেন বা তাদের বিশ্বাসকে স্বীকৃতি দিচ্ছেন। আর যদি মনে করেন এতটুকু করাটা শুধুই ভদ্রতা, তাহলে জেনে রাখুন ধর্ম যার যার উৎসবও তার তার। এটি একেবারেই ইসলামের বেসিক প্রিন্সিপাল এর মধ্যে পড়ে।

তিনি আরও লিখেছেন, ইসলামকে পাশ কাটিয়ে শুভেচ্ছা বিনিময় করে নিজেকে অনেক স্মার্ট প্রমাণ করার কোনো সুযোগ নেই, ইসলামে এ ব্যাপারে স্পষ্ট ধারণা দেয়া আছে-

বলো, ‘কাফিরেরা শোনো! তোমরা যা উপাসনা করো, আমি তা করি না। আর আমি যা উপাসনা করি, তোমরা তার উপাসক নও। তোমরা যা উপাসনা করছো, আমি কখনই তা করবো না। আর আমি যা উপাসনা করি, তোমরা তার উপাসক নও। তোমাদের ধর্ম তোমাদেরই থাকুক, আমার ধর্ম আমার।”

[সুরাহ্ -কাফিরুন]

আল্লাহ আমাদের সঠিক আক্বীদার বুঝ দিক।

এছাড়া সুজানা জাফরের পোস্ট করা ছবিতে একটি হাদিসের উল্লেখ রয়েছে।

রাসূল সা. বলেছেন, “শীঘ্রই আমার উম্মতের কিছু লোক মূর্তিপূজা করবে এবং কিছু লোক মূর্তিপূজারীদের সাথে মিশে যাবে।”

ইবনু মাজাহ, আস-সুনান: ৩৯৫২।

প্রসঙ্গত, ২০০১ সালে মডেলিং-এর মাধ্যমে শোবিজে যাত্রা শুরু করেন সুজানা জাফর। এরপর ২০০৩ সালে লাক্স ফটো-সুন্দরী খেতাব লাভ করেন তিনি। মিডিয়া থেকে বিদায় নেয়ার পর নিজের বুটিক্স ব্যবসা নিয়েই বর্তমানে ব্যস্ত সময় পার করছেন তিনি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //