উপস্থাপনা ও অভিনয়ে সরব মৌসুমী মৌ

একটি কথা বেশ প্রচলিত, ‘যিনি রাঁধেন তিনি চুলও বাঁধেন।’- এ কালে এসে কথাটিকে অন্যভাবে বলা যায়, ‘যিনি উপস্থাপনা করেন তিনি অভিনয়ও পারেন।’ যার অনন্য দৃষ্টান্ত সময়ের জনপ্রিয় উপস্থাপিকা মৌসুমী মৌ। চুটিয়ে করছেন উপস্থাপনার কাজ। আবার তাকে অভিনয়েও দেখা যায়। 

ঈদে বেশকিছু অনুষ্ঠান সঞ্চালনার ভার নিজের কাঁধে নিয়েছিলেন মৌ। এ বিষয়ে তিনি বলেন, এবারের ঈদ ভীষণ ব্যস্ততায় কেটেছে। বাড়ি যেতে পারিনি। ঈদের দিন আমার সঞ্চালনায় পাঁচটি অনুষ্ঠান প্রচার হয়েছে। যার মাঝে ছিল তিনটি সরাসরি এবং দুটি রেকর্ডকৃত অনুষ্ঠান। টেলিভিশন, অনলাইন প্ল্যাটফর্ম ও রেডিওতে সর্বমোট ১৯টি শো সঞ্চালনা করলাম এবার ঈদে, যার মাঝে ছিল কয়েকটি সাক্ষাৎকার।

শোবিজ তারকাদের পাশাপাশি করপোরেট জগতের স্বনামধন্য ব্যক্তিদের সাক্ষাৎকার নেওয়ার সুযোগ মিলেছে এবার। একটি কথা যোগ না করলেই নয়, এবার ‘বিকাশ তারকাদের ঈদ কেনাকাটা’ শিরোনামের বিশেষ একটি আয়োজন ছিল প্রথম আলোর। সেখানে ১৫ জন তারকার একজন ছিলাম আমি। বিষয়টি বেশ আনন্দের ছিল।

উপস্থাপনার খবর তো মিললো। নাটকের প্রসঙ্গে জানতে চাইলে তিনি জানান, এবারের ঈদে দুটি নাটকে অভিনয় করেছি। একটি ইমরুল রাফাতের পরিচালনায় ‘দ্য বস’, অন্যটি মাবরুর রশিদ বান্নাহর ‘বেতম্যান’। দুটিতেই কাজ করে তৃপ্তি পেয়েছি। ‘দ্য বস’ নাটকে আমার সহশিল্পী ছিলেন মোশাররফ করিম এবং ‘বেতম্যান’ নাটকে ছিলেন মুশফিক ফারহান। তাদের সাথে কাজের অভিজ্ঞতা দারুণ। 

গত বছরের দুই ঈদে মৌ দশটি নাটকে অভিনয় করেন। প্রচার হয় নয়টি। এবার নাটকের সংখ্যা কম কেন প্রশ্ন ওঠে সংগত কারণেই। মৌ এ বিষয়ে বলেন, প্রচুর নাটকের প্রস্তাব পেয়েছিলাম। চাইলেই অনেক কাজ করা যায়; কিন্তু আমি অসংখ্য কাজ করতে চাই না। অল্প কাজ করে দর্শকের প্রতিক্রিয়া জানতেই বেশি ভালো লাগে। আসছে কোরবানির ঈদেও এ বিষয়টি মাথায় রাখব।

এখন পর্যন্ত ১৭টি নাটকে অভিনয় করা মৌর নাটকের সংখ্যা তাই বাড়ছে সন্দেহ নেই। ঈদ শেষে ব্যস্ত হয়ে উঠছেন নিয়মিত উপস্থাপনায়। বিভিন্ন বেসরকারি  টেলিভিশন চ্যানেলে তার শো নিয়ে হাজির হচ্ছেন তিনি। সমান্তরালভাবে চলছে সঞ্চালনা ও অভিনয়। 

সূচি মিলে গেলে এতদিনে সিনেমায় অভিষেক হয়ে যেত মৌর। কারণ তার হাতে এসেছিল দুটি সিনেমার প্রস্তাব। এ বিষয়ে তিনি বলেন এভাবে, তখন মাছরাঙা  টেলিভিশনের রিয়েলিটি শো ‘স্কয়ার সুরের সেরা’র কাজ করছি। মাসুমা তানির ‘রূপকথা’ ছবিতে অভিনয়ের প্রস্তাব পাই। শিডিউল না মেলায় সে ছবিতে কাজ করা হয়নি। এরপর আবু সাইয়িদের ‘সংযোগ’ ছবিতে কাজের সুযোগ আসে। ২১ মার্চ থেকে ৩১ মার্চ ৮টি ইভেন্টের কাজের শিডিউল দেওয়া ছিল। সে সময়েই শুটিংয়ের ডেট পড়ে। কমিটমেন্ট রক্ষা করার জন্য ইভেন্টের কাজ বাদ দিতে পারিনি। তাই এ ছবিটিও করা হয়নি। তবে ভবিষ্যতে ভালো চরিত্র, গল্প, চিত্রনাট্য এবং শিডিউল মিলে গেলে বড়পর্দায় অবশ্যই কাজ করব।

বড় পর্দায় দেখা না মিললেও ওয়েব প্ল্যাটফর্মে দেখা মিলেছে মৌর। অভিনয় করেছেন শঙ্খ দাশগুপ্তের ‘বলি’ ওয়েব সিরিজে। এ কাজটি নিয়ে দর্শকের প্রশংসা পেয়েছেন তিনি। সে ধারাবাহিকতায় আরেকটি ওয়েব ফিকশনে দেখা মিলতে পারে তার, এমন ইঙ্গিত মিলল তার কথায়।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //