মেরিয়েম থেকে হুররম

জনপ্রিয় টিভি সিরিয়াল সুলতান সুলেমানের অন্যতম প্রধান চরিত্র তুরস্কের হুররম সুলতানের কথা মনে আছে? এই চরিত্রে অভিনয় করেছিলেন মেরিয়েম উজেরলি।

১৯৮৩ সালের ১২ আগস্ট জার্মানির ক্যাসেলে জন্মগ্রহণ করেন। শৈশব ও কৈশোর কেটেছে ক্যাসেলে। জার্মানিতে অপ্রধান চরিত্রে অভিনয়ের মাধ্যমে হুররম (বাংলাদেশি দর্শকদের কাছে পরিচিত নাম) তার অভিনয় জীবন শুরু করেন। তিনি মূলত তুর্কি-জার্মান অভিনেত্রী ও মডেল।

২০১০ সালে একটি ধারাবাহিকে অভিনয় করে আলোচনায় আসেন তিনি। জার্মান টিভিতে সেটি প্রচারিত হয়। একই বছর ‘জার্নি অব নো রিটার্ন’ সিনেমায় অভিনয় করেন তিনি।

অভিনয় জীবনে জনপ্রিয়তার সুবাদে মেরিয়েম বহু বিজ্ঞাপনে কাজের পাশাপাশি খ্যাতনামা ব্র্যান্ডের অ্যাম্বাসেডরের দায়িত্ব পালন করছেন। ২০১২ সালে তিনি জিকিউ তুরস্ক ম্যাগাজিন কর্তৃক ‘ওম্যান অব দ্য ইয়ার’ নির্বাচিত হন।

তার ব্যক্তিগত ওয়েবসাইট থেকে জানা গেছে, ৬১ দেশে তার ৪০০ মিলিয়ন ফ্যান রয়েছে। শুধু ফেসবুকেই রয়েছে তার ৩.৭ মিলিয়ন ফ্যান।

সুলতান সুলেমানে অভিনয় সম্পর্কে তিনি বলেন, ‘হঠাৎ করেই একদিন ফোন বেজে ওঠার শব্দ পাই। শুটিংয়ের জন্য তুরস্কে আসার আমন্ত্রণ জানানো হয় আমাকে। আমি রাজি হয়ে যাই। এরপর শুটিংয়ের জন্য পাক্কা দুই বছর তুরস্কে এসে হোটেলেই থাকতে হয়েছে।’ 

এই ধারাবাহিকে হুররম চরিত্রটি শুধু সৌন্দর্যের নয়-বুদ্ধিদীপ্ত, প্রাসাদ ষড়যন্ত্র আর ক্ষমতার সর্বোচ্চটুকু নিজের করে নেওয়া রহস্যময়ী এক নারীও। এ সব কটি বিষয়ই এত সুন্দর করে পর্দায় তুলে ধরেছেন মেরিয়েম; যেন বাস্তবের মেরিয়েম আর পর্দার হুররম একাকার হয়ে গেছেন। আর এর মধ্য দিয়েই সত্যিকারের তারকাখ্যাতি ধরা দেয় তার কাছে।

সেই হুররম সম্প্রতি শেষ হওয়া কান উৎসবে প্রজাপতির মতো ডানা মেলে হাজির হয়েছিলেন।  লালগালিচায় হাঁটার সময় চমকে দিয়েছিলেন সবাইকে ভুবন ভুলানো হাসিতে। রাশিয়ার ইয়াংয়িনা ব্র্যান্ডের বৈচিত্র্যময় পোশাকে হাজির হয়েছিলেন মেরিয়েম। নীল সাদা-রঙের পোশাকে দুই কাঁধের উপর প্রজাপতির পাখনার মতো নকশার পোশাকের সাথে মানানসই কানের দুলে সবার নজর কেড়েছেন তিনি।

এবারের আয়োজনে তুরস্কের প্রতিনিধি হিসেবে যোগ দিয়েছেন ৩৮ বছর বয়সী মেরিয়েম। এর আগেও কয়েকবার কানের লালগালিচায় দেখা গেছে তাকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //