ফেরার প্রতিশ্রুতি দিয়ে ভাঙল বিটিএস

বিটিএস ভক্তদের জন্য দুঃসংবাদই বটে! ভেঙে গেলো জনপ্রিয় কোরীয় ব্যান্ডদলটি। তবে আবারও ফিরবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন তারা।

বিটিএস ব্যান্ডটি ২০১০ সালে প্রতিষ্ঠিত হয়। তবে তাদের গানের শুরু হয় ২০১৩ সাল থেকে। ব্যান্ডের সদস্যরা হলেন- ভি, জে-হোপ, আরএম, জিন, জিমিন, জংকুক, সুগা। একসঙ্গে পথচলার নয় বছর পর দলগত বিরতির ঘোষণা দিয়েছে তারা। অর্থাৎ একসঙ্গে মঞ্চে হাজির হবেন না তারা।

জানা গেছে, দলগত নয়, একক ক্যারিয়ার এগিয়ে নিতেই এ সিদ্ধান্ত নিয়েছে দলটি। দলের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে যে ভিডিও প্রকাশ করা হয়েছে, তাতে ২৯ বছরের সুগাকে বলতে শোনা যায়, ‘আমরা এখন আলাদা হয়ে যাব।’ অন্যদিকে বিটিএসের আরেক সদস্য জিমিন বলেন, ‘এখন আমাদের নতুন ভাবনা শুরু হলো।’ 

দলীয় নেতা আরএম জানান, ‘ডায়নামাইট’ গান প্রকাশের পর থেকেই গ্রুপের ছন্দ হতে থাকে। এরপর ‘পারমিশন টু ড্যান্স’ প্রকাশের পর যেন সব বদলে যায়।  তিনি বলেন, “ কখনোই ভাববেন না যে বিটিএস নেই! আমরা সবসময় বিটিএস আছি আর থাকবো। আমরা মনে প্রাণে এক থাকতে চাই। প্রতিবার যখন গান লিখতাম বা সুর করতাম তখন মনে হতো ভালো একটা মেসেজ দিতে হবে। সেটাই চেষ্টা করতাম, তবে ‘পারমিশন টু ড্যান্স’ প্রকাশেরে পর যেন সবকিছু বদলে গেলো। গানের মাধ্যমে একটা স্পেশাল মেসেজের বিষয়টা এখন হারিয়ে গেছে। আমরা আমাদের দিক হারিয়েছি, ফিরতে একটু সময় লাগবে! তবে কথা দিচ্ছি ফিরবো।’’

গত ১০ জুন নবম প্রতিষ্ঠাবার্ষিকীতে মুক্তি পায় ব্যান্ডটির নতুন অ্যালবাম ‘প্রুফ’। এর টাইটেল ট্র্যাক ‘ইয়েট টু কাম’ গানটিতে ব্যান্ডের দীর্ঘ নয় বছরের পথচলা তুলে ধরা হয়েছে। এটি প্রকাশের পর তিন দিনে ইউটিউবে গানটির ভিউ ৭৫ মিলিয়ন ছাড়ায়। ইতোমধ্যেই অ্যালবামটির তিন মিলিয়নের বেশি কপি বিক্রি হয়েছে, যা একটি রেকর্ড।

‘বাটার’ ‘ডায়নামাইট’ ইত্যাদি গানের মাধ্যমে বিশ্বব্যাপী জনপ্রিয় হয়েছে বিটিএস। ‘ডায়নামাইট’গানের জন্য ২০২১ সালের বিলবোর্ড মিউজিক অ্যাওয়ার্ডে চারটি ক্যাটাগরিতে মনোয়ন পায় বিটিএস। সবচেয়ে বিক্রিত গান, শীর্ষ দল, সবচেয়ে বিক্রিত শিল্পী, সামাজিক যোগাযোগমাধ্যমে জনপ্রিয় শিল্পী শাখায় মনোনয়ন পাওয়া এই ব্যান্ড প্রত্যেকটিতেই সেরার পুরস্কার জিতেছে। এরপর থেকে তুমুল আলোচনায় বিটিএস।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //