প্রথমবারের মতো গণমাধ্যমের সামনে আইয়ুব বাচ্চুর স্ত্রী

নিজেকে অনেকটা প্রচারের আড়ালেই রাখেন প্রয়াত জনপ্রিয় কন্ঠশিল্পী আইয়ুব বাচ্চুর স্ত্রী ফেরদৌস আক্তার চন্দনা। তবে এবার প্রথমবারের মতো গণমাধ্যমের সামনে এলেন চন্দনা। কথা বলেছেন তাদের যাপিত জীবন আর আইয়ুব বাচ্চুর গান ও গিটার নিয়ে বর্তমান পরিকল্পনার কথা।

কোলাহল কমিউনিকেশনের ডিজিটাল প্লাটফর্মে কিংবদন্তি এই রক আইকনের জন্মবার্ষিকী (১৬ আগস্ট) উপলক্ষে স্মৃতিচারণ করেন তিনি। 

রিমেমবারিং আইয়ুব বাচ্চু নামের এই বিশেষ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন তানভীর তারেক। এর পরিকল্পনা ও প্রযোজনাও তারই।

এতে অতিথি হিসেবে আরও ছিলেন আইয়ুব বাচ্চুর ব্যান্ডসঙ্গী আব্দুল্লাহ আল মাসুদ।

এই আয়োজন অংশ নেওয়া প্রসঙ্গে ফেরদৌস আক্তার চন্দনা অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনকে বলেন, আমি আজীবনই মিডিয়ার বাইরে থেকেছি। এসব বুঝি না। বুঝতেও চাইনি। কিন্তু এখন বাচ্চুর স্মৃতি সংরক্ষণ আর ওর এই অমূল্য গানের সংরক্ষণের কাজগুলো আমি আমার দুই সন্তানের পক্ষ থেকে করছি। দায়িত্বগুলো আমার সন্তানের। ওরা যেহেতু বাইরে পড়াশোনা করছে, এজন্য আমি ছুটে বেড়াচ্ছি। এসব কাজ নিয়ে অনেকেই সাপোর্ট দিচ্ছেন। কারও কারও বাঁকা কথাও শুনতে হচ্ছে। ওদের সবাইকে তো আমি জনে জনে ব্যাখ্যা দিতে পারবো না। তানভীর ভাই বাচ্চুর খুব স্নেহধন্য ছিল। তাই তার অনুরোধে এবং সময়ের প্রয়োজনে কিছু কথা বলেছি।

অনুষ্ঠানে এলআরবির ভবিষ্যৎ, সন্তানদের ইচ্ছে, আইয়ুব বাচ্চু ফাউন্ডেশনের কার্যক্রম, স্বামী আইয়ুব বাচ্চুকে নিয়ে আবেগতাড়িত  স্মৃতিচারণসহ নানা প্রসঙ্গ উঠে এসেছে।

রিমেমবারিং আইয়ুব বাচ্চু আড্ডায় আরও সাথে ছিলেন এলআরবি গিটারিস্ট আব্দুল্লাহ মাসুদ। তিনি স্মৃতিচারণসহ নিজের সেক্রিফাইসের গল্প বলেন।

 অনুষ্ঠানটি প্রসঙ্গে সঞ্চালক-প্রযোজক তানভীর তারেক বলেন, বাচ্চু ভাইকে নিয়ে আমার অধিকাংশ শোতে কথা বলি। এই অনুষ্ঠানটি বিশেষ, কারণ প্রথমবার চন্দনা ভাবী প্রকাশ্যে এসে কথা বলেছেন। আমি চেয়েছি কিছু প্রাসঙ্গিক আলাপের অবতারণা করতে এই আয়োজনের মাধ্যমে। আশা করছি দর্শকরা উপভোগ করবেন।

 কয়েক পর্বের এই অনুষ্ঠানটির একটি পর্বে কথা বলেছেন গীতিকবি বাপ্পী খানও। 

“রিমেমবারিং আইয়ুব বাচ্চু” সিরিজটির প্রথম পর্ব ১৬ আগস্ট রাত ১০টায় তানভীর তারেক-এর অফিশিয়াল ফেসবুক ও ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে। পরবর্তীতে অনুষ্ঠানটি স্বাধীন মিউজিক অ্যাপেও দেখা যাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //