১৮ বছর পর দেখা মিলল সেই সোনিয়ার!

‘নীল সাগর পাড় হয়ে তোমার কাছে এসেছি’- শ্রোতাপ্রিয় এই গানটি স্মরণ করিয়ে দেয় নব্বই দশকের কথা। ‘স্বপ্নের ঠিকানা’ সিনেমার এই গানে ঠোঁট মিলিয়েছিলেন অমর নায়ক সালমান শাহ ও চিত্রনায়িকা সোনিয়া। নায়ক পরপারে পাড়ি জমিয়েছেন আর হাসি হয়ে যুক্তরাজ্যে বসবাস করছেন নায়িকা।

রুপালি পর্দাকে বিদায় জানিয়ে ব্যক্তিগত জীবনে মন দিয়েছেন সোনিয়া। চলচ্চিত্রাঙ্গনে তার যোগাযোগ নেই বললেই চলে। টানা ১৮ বছর যুক্তরাজ্যে বসবাসের পর বাংলাদেশে এসেছেন এই অভিনেত্রী। তাও কয়েক দিনের ঝটিকা সফরে এসেছেন তিনি। গত ২৫ ডিসেম্বর চলচ্চিত্র ফিল্ম ক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হয়। তাতেও অংশ নেন তিনি। এদিন সহকর্মীদের সঙ্গে আনন্দে দিনটি কাটিয়েছেন এই নায়িকা।

সোনিয়া বলেন, ‘দীর্ঘ সময় পর দেশে এসেছি। করোনা সংকট না হলে ২০২০ সালেই দেশে ফিরতাম। বিমানের টিকিটও করা ছিল। করোনার কারণে সব পরিকল্পনা বাতিল করতে হয়। আরো কিছুদিন দেশে থাকার ইচ্ছা রয়েছে। আশা করছি, জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে লন্ডনে ফিরব।’

গত ২২ ডিসেম্বর বাংলাদেশে এসেছেন সোনিয়া। স্বামী ছাড়া পরিবারের অন্য সদস্যরাও তার সঙ্গে রয়েছেন। তিন সন্তানের মা সোনিয়া। আগামী ১১ জানুয়ারি ফের লন্ডনে উড়াল দেবেন তিনি।

১৯৯১ সালে ‘মাস্তান রাজা’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে সোনিয়ার চলচ্চিত্রে অভিনয় শুরু। এরপর অভিনেতা রাজ্জাকের নির্দেশনায় বাপ্পারাজের বিপরীতে ‘প্রেম শক্তি’ সিনেমায় প্রথম নায়িকা চরিত্রে কাজ করেন। ১৯৯২ সালে আফজাল হোসেন ও সাইদুল আনাম টুটুলের বিজ্ঞাপনে মডেল হয়েছিলেন তিনি। সোনিয়া সর্বশেষ অভিনয় করেন দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শুভ বিবাহ’ চলচ্চিত্রে। এরপর আর কোনো সিনেমায় তাকে দেখা যায়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //