বিটিভিতে ফিরলেন খন্দকার ইসমাইল

নব্বই দশকের বিটিভির দর্শকের পরিচিত মুখ খন্দকার ইসমাইল। বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘বহুরুপী’ ও ‘আড্ডা’ নিয়মিত উপস্থাপনা করতেন তিনি। বাংলা গানের যুবরাজ আসিফ আকবর প্রথমবার টেলিভিশনের পর্দায় আসেন ম্যাগাজিন অনুষ্ঠান ‘বহুরুপী’র মধ্য দিয়েই। সর্বশেষ ২০০৯ সালে বিটিভিতে খন্দকার ইসমাইলকে দেখা গেছে।

দীর্ঘদিন পর বিটিভিতে আবারও নতুনরুপে কামব্যাক করছেন তিনি। এরইমধ্যে তার পরিকল্পনা, গ্রন্থনা ও উপস্থাপনায় বিটিভির অডিটোরিয়ামে ধারণ করা হলো বিষয়ভিত্তিক নতুন ম্যাগাজিন অনুষ্ঠান ‘ওয়ে টু স্মার্ট বাংলাদেশ’। এইবারের বিষয় হলো বাংলাদেশের সবচেয়ে বড় মেগা প্রজেক্ট ‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র’। জমজমাট গান, নাচ, রম্য নাটিকা, অপরূপ রূপপুরের জানা-অজানা বিভিন্ন বিষয় অত্যন্ত মনোমুগ্ধকর ও ঝলমলে আয়োজনে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র ও এর আশপাশ এলাকায় এবং বিটিভির অডিটোরিয়ামে দর্শকদের উপস্থিতিতে ধারণ করা হয়।

অনুষ্ঠানটিতে রাশিয়ার একটি বিখ্যাত গানের সুরে জনপ্রিয় কন্ঠশিল্পী ফাহমিদা নবী চমৎকার একটা গান পরিবেশন করেন। রবিউল ইসলাম জীবনের কথা ও রোজেন রহমানের সুরে, পুলক ও লেমিস গেয়েছেন রাশিয়া-বাংলাদেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে গান। কবিরুল ইসলাম রতনের পরিচালনায় এই গানটির সাথে নৃত্য পরিবশন করে নৃত্যালোক সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পীবৃন্দ এবং ‘একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতার’ এই গানটির সাথে সোহেল রহমানের পরিচালনায় নৃত্য পরিবেশন করে শিখর কালচারাল অর্গানাইজেশনের শিল্পীবৃন্দ। রম্য নাটিকায় অংশগ্রহণ করেছেন জনপ্রিয় অভিনেতা তারিক স্বপন ও জাহিদ শিকদার। এছাড়াও বেশ কয়েকজন রাশিয়ান অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করে এবং অডিটোরিয়ামে উপস্থিত দর্শকদের নিয়ে রয়েছে একটি মজার পর্ব।

অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মোঃ এরশাদ হোসেন। অনুষ্ঠানটি মার্চের শেষের দিকে বিটিভিতে প্রচারিত হবে। খন্দকার ইসমাইল বলেন, এই অনুষ্ঠানটি বাংলাদেশের বড় বড় প্রজেক্টগুলোকে কেন্দ্র করে নির্মিত হবে। বিনোদনের মাধ্যমে এ প্রজেক্টগুলো দর্শকের সামনে তুলে ধরবো। নতুন এ পরিকল্পটি আশা করছি দর্শকের ভালো লাগবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //