শীতের পোশাকে শিশু

শীত কড়া নাড়ছে। এখন আমাদের সোনামণিদের জন্য চাই ভারী শীতের পোশাক। অনেকেই হয়তো আরো আগে শীতের পোশাক কেনা শুরু করেছেন। 

শীতের আগমন উপলক্ষে বিভিন্ন ফ্যাশন হাউস ও শপিং মলে বাচ্চাদের জন্য রয়েছে নানা আয়োজন। পছন্দের রঙ, ডিজাইন ও মোটিফে সাজানো আছে শিশুর শীতের পোশাক। মেয়ে শিশুদের শীতের পোশাকগুলো করা হয়েছে শৈল্পিকভাবে। ফুল, লতাপাতা, প্রাণিজগৎ ও তারার মোটিফগুলো সোয়েটার, জ্যাকেট বা জিন্সে যোগ করেছে ভিন্ন মাত্রা। 

শিশুদের শীতের পোশাক নরম কাপড়ের হওয়া উচিত। কারণ খসখসে কিংবা শক্ত কাপড়ে তাদের নরম ত্বকের ক্ষতি করে। শিশুদের শীতের পোশাক সুতি বা ফ্লানেল কাপড়ের হলে শিশুরা পরে খুব আরাম পায়। তাই তাদের শীতের পোশাকের নিচে বিশেষ করে উলের পোশাকের নিচে একটি পাতলা সুতি কাপড়ের পোশাক পরিয়ে দেয়া উচিত। 

তবে হালকা শীতে শিশুকে খুব মোটা কিংবা খুব বেশি গরম কাপড় পরানো উচিত নয়। কারণ খুব বেশি গরম কাপড় পরালে গরমে ঘেমে তার ঠাণ্ডা লেগে যেতে পারে। 

শিশুরা রঙিন পোশাক পছন্দ করে। শিশুদের জন্য পাবেন ডেনিমের বর্ণিল রঙের প্যান্ট। হুডিসহ এবং হুডি ছাড়া রেকসিন, চামড়ার লং জ্যাকেট লাল, কফিসহ বিভিন্ন রঙে পাওয়া যাচ্ছে। তবে স্কুলে যাওয়ার জন্য শিশুর শীতের পোশাক কিনলে তা খুব বেশি কালারফুল হওয়া উচিত নয়। সেক্ষেত্রে কালো, নীল, সাদা রঙগুলো বেছে নিতে পারেন। কোনো অনুষ্ঠানে যাওয়ার জন্য একটু বেশি রঙিন আর নকশা করা শীতের পোশাক কিনতে পারেন।

শিশুর শীতের পোশাক বৈচিত্র্যে ভরপুর। প্রতি বছরই এর সাথে যুক্ত হচ্ছে নতুন নতুন ডিজাইন আর কাটিং। বিভিন্ন মার্কেটে এবার শিশুর শীতের পোশাকে জিন্সের ফ্রক, স্কার্ট, উলের সেট, বেবিকিপার, রেকসিনের জ্যাকেট, ওভারকোট, কার্ডিগান, উল ও ক্যাশমেয়ার বেশ চোখে পড়ছে। এছাড়াও বৈচিত্র্যময় মাফলার, শাল, নতুন ডিজাইনের কানটুপি এসেছে বাজারে। ছোট ছোট মাফলারে নানা রকম ঝুল বেশ আকর্ষণীয় করে তুলেছে এগুলোকে। সুতির স্কার্ফও বেশি আরামদায়ক এবং আকর্ষণীয় শিশুর জন্য। 

বিভিন্ন ফ্যাশন হাউস থেকেও কিনতে পারেন শিশুর জন্য পছন্দমতো শীতের পোশাক। ফ্যাশন হাউসগুলো বরাবরই গুণগত মান আর ডিজাইনকে প্রাধান্য দিয়ে থাকে। ফ্যাশন হাউসগুলোতে শিশুর জন্য রয়েছে সোয়েটার, টপস, টাইস, মাফলার, কানটুপি প্রভৃতি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh