গরমে আরাম পলো টি-শার্ট

পোশাক: ওকোড, মডেল: সিয়াম

পোশাক: ওকোড, মডেল: সিয়াম

ফুলহাতা শার্ট, হাফহাতা শার্টের পাশাপাশি পলো শার্ট বা টি-শার্ট-ই এখন গরমের আরামে ভরসা। আবহাওয়ার কারণেই আরামদায়ক পোশাক হিসেবে এ সময় ছেলেদের টি-শার্ট ও পলো টি-শার্টের চাহিদা অনেক বেশি। 

নানা রঙ আর ঢঙে সাজানো এসব পলো শার্টের কালেকশনে বুঁদ সব বয়সী তরুণ। আরাম আর ফ্যাশন, দুটিই মেলে বলে আজকালের ছেলেরা চায় হালকা পোশাক। পলো শার্টের রঙ আর নকশায় রয়েছে বৈচিত্র্য। পলো টি-শার্টে আজকাল প্রবণতা হচ্ছে হাফ হাতার নিচের দিকে ও কলারে ভিন্ন কাপড়ের ব্যবহার।

নকশা ও আরামদায়ক ফেব্রিকে তৈরি পলো শার্টগুলোর দিকে ঝুঁকছে হাল ফ্যাশনে মাতোয়ারা তারুণ্য। একরঙা পলো টি-শার্ট তারুণ্যের মনে যেমন রঙ ছড়াচ্ছে পাশাপাশি রঙ-বাহারি স্ট্রাইপেও বাজার বাজিমাত। প্রিন্টেড পলো শার্টও হালফ্যাশনের ধারায় চলছে জোরকদমে। সাধারণত কলেজপড়ুয়া ছেলেদের পলো শার্টের প্রতি আকর্ষণ বেশি। আবার কোনো কোনো ক্ষেত্রে মাঝ বয়সী তরুণরাও কিনছেন পলো শার্ট। 

রঙ ও ডিজাইনে বৈচিত্র্য থাকায় জিন্স, গ্যাবার্ডিন বা চিনো সব ধরনের প্যান্টের সাথে দিব্যি মানিয়ে যাচ্ছে। ক্যাজুয়াল লুক পেতে পলো শার্টের সাথে জিন্সের প্যান্ট সর্বাধিক বেশি মানায় বলেই মানেন ফ্যাশন ডিজাইনাররা। হালকা রঙের পলো শার্টের ক্ষেত্রে নীল বা ছাই রঙের জিন্স ভালো লাগবে। একটু সেমি ফরমাল লুক পেতে পলো শার্টের সাথে পরতে পারেন গ্যাবার্ডিন বা ফরমাল প্যান্ট। আবার গাঢ় পলো শার্টের সাথে হালকা জিন্স দারুণ মানাবে। পোশাক নির্বাচনের ক্ষেত্রে প্যান্ট বিপরীত রঙের হলেই ভালো লাগবে। সাথে লোফার, কনভার্স জুতা বা স্যান্ডেল যা খুশি পরতে পারেন।

রঙই যেন পলো শার্টকে করে তুলেছে গর্জিয়াস। লাল, নীল, কলাপাতা সবুজ, বাসন্তী, মেজেন্টাসহ বিভিন্ন উজ্জ্বল রঙের পোলো শার্টের সাথে জিন্স কিংবা গ্যাবার্ডিন পরে আপনিও হয়ে উঠতে পারেন গর্জিয়াস। উজ্জ্বল রঙের পাশাপাশি পলো শার্টে রয়েছে সাদা, ঘিয়া, বাদামি, হালকা লেবু রঙসহ বিভিন্ন ধরনের শুভ্র রঙও। মন মাতানো সব রঙের মধ্যে পেয়ে যাবেন নানা রঙের স্ট্রাইপও। তাছাড়া একরঙের পলো শার্টের কদর তো আছেই।

বোতামহীন পলো শার্টও এই তালিকায় পিছিয়ে নেই। সাধারণত পলো শার্টের ফেব্রিকে ব্যবহার করা হয় আরামদায়ক নিট ফেব্রিক। গরমে স্টেচিং নিট কাপড়ের পলো শার্টই সবচেয়ে আরামদায়ক। ১১০ থেকে ১৫০ জিএসএমের নিটেড শার্ট বেছে নেয়াই বুদ্ধিমানের কাজ হবে। এতে কাপড়ের ভেতর দিয়ে সহজে বাতাস চলাচল করতে পারবে। সুতি কাপড় পলো যেমন আরামদায়ক তেমনি তাপ নিরোধক। বেশি তাপ শোষণ করে বলে গরমের সময়টিতে কালো রঙ এড়িয়ে যাওয়াই ভালো।

ব্র্যান্ডভেদে পোলো টি-শার্টের দামে রয়েছে ভিন্নতা। ব্র্যান্ডের পলো শার্ট কিনলে গুনতে হবে ৯৫০ থেকে ৩০০০ টাকা। নন-ব্র্যান্ডের পোলো টি-শার্ট পাওয়া যাবে ৩৫০ থেকে ৮০০ টাকায়।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh