যে ৫ খাবার নারীদের গোপনাঙ্গের জন্য অস্বাস্থ্যকর

আমাদের বেঁচে থাকার জন্য খাদ্য খুবই গুরুত্বপূর্ণ। খাদ্য থেকে আমরা শরীরের প্রয়োজনীয় উপাদানগুলো পেয়ে থাকি। তবে কিছু কিছু খাবার পরিমাণ মতো না খেলে আমাদের শরীরে বিপরীত প্রভাব ফেলে। তাই প্রতিদিন সঠিক নিয়মে পরিমাণ মতো সঠিক খাবার খাওয়া উচিত।

অনেক খাবারই স্বাস্থ্যের পাশাপাশি নারীদের গোপনাঙ্গের ক্ষতি করে। যে খাবারগুলো নারীদের গোপনাঙ্গের জন্য অস্বাস্থ্যকর-

১. অনেকেই মিষ্টি খেতে খুব পছন্দ করে। তবে নারীদের মিষ্টি জাতীয় খাবার কম খাওয়াই ভালো। কারণ শরীরে চিনির মাত্রা বৃদ্ধি পেলে নারীদের গোপনাঙ্গে সংক্রমণের ঝুঁকি বেড়ে যায়।

২. অতিরিক্ত পেঁয়াজ খেলে নিঃশ্বাসে দুর্গন্ধ হয়। তেমনই গোপনাঙ্গে দুর্গন্ধের সমস্যাও বাড়িয়ে দিতে পারে। এই সমস্যা এড়াতে যতটা সম্ভব কাঁচা পেঁয়াজ খাওয়া কমিয়ে দিন।

৩. ব্রকলি স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। তবে এটি নারীদের গোপনাঙ্গের জন্য অস্বাস্থ্যকর। ব্রকলি খাওয়ার ফলে গোপনাঙ্গে দুর্গন্ধের সমস্যাও হতে পারে।

৪. চিপস, ফ্রাইড রাইস, ফ্রাইড নুডলস অনেকের বেশ পছন্দের। তবে ভাজা জিনিসগুলোতে উপস্থিত চর্বি নারীদের মধ্যে ব্যাকটেরিয়াল ভ্যাজিনোসিসের সমস্যা তৈরি করতে পারে।

৫. অতিরিক্ত পরিমাণে অ্যালকোহল পানে গোপনাঙ্গের স্বাস্থ্যের ক্ষতি করতে পারে। কারণ অ্যালকোহল শুধু ডিহাইড্রেটই করে না, এটি আপনাকে যোনিপথের শুষ্কতার শিকারও করতে পারে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //