হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন না ম্যারাডোনা

 দিয়েগো ম্যারাডোনা

দিয়েগো ম্যারাডোনা

হাসপাতালে আরো কিছুদিন থাকতে হবে আর্জেন্টাইন কিংবদন্তী ফুটবল তারকা দিয়েগো ম্যারাডোনাকে। মস্তিষ্কের সফল অস্ত্রোপচারের পর এ কথা জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক লিওপোলডো লুকে।

তিনি সাংবাদিকদের বলেন, পোস্ট অপারেটিভ পর্বে আমরা ম্যারাডোনার মধ্যে কিছুটা বিভ্রান্তি লক্ষ্য করেছি। এমন পরিস্থিতিত থেকে ম্যারাডোনাকে মুক্ত করার জন্য চিকিৎসা সেবা চালিয়ে যাচ্ছেন থেরাপিস্টরা।

এ বিষয়ে বিস্তারিত আর কিছু জানাননি লুকে। তবে ম্যারাডোনার মধ্যে দীর্ঘদিনের এ্যালকোহল পানের নেশা রয়েছে। জনসমক্ষে তিনি কোকেন সেবন ছেড়ে দিয়েছেন বলে জানালেও গণমাধ্যম ও তার বন্ধু মহলের দাবী তিনি এ্যালকোহল পান বন্ধ করেননি।

এর আগে ৮০ মিনিট ধরে অস্ত্রোপাচার শেষে মঙ্গলবার বুয়েন্স আয়ার্সের একটি প্রাইভেট ক্লিনিকের বাইরে সংবাদ সম্মেলনে ৬০ বছর বয়সি ম্যারাডোনার অবস্থা জানিয়ে লুকে বলেছিলেন, ম্যারাডোনা ভাল অবস্থায় আছেন।

সামগ্রিক পরিস্থিতি নিয়ে তিনি বলেছেন, ম্যারাডোনা চিকিৎসকদের পরামর্শ মেনেই চলবে। আরো কিছু দিন হাসপাতালে থাকার ব্যাপারে রাজিও হয়েছে। এমনিতে ও কিন্তু বেশ ভালই আছে। সিটি স্ক্যানের রিপোর্টও ভাল। আর সেটা দেখে আমরা তো আনন্দে নাচছিলাম!

শারীরিক অসুস্থতা বোধ করায় জিমনেসিয়ার কোচ ম্যারাডোনাকে সোমবার লা প্লাটার স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছিল। পরবর্তীতে স্ক্যান রিপোর্টে তার মস্তিষ্কে রক্তক্ষরণের বিষয়টি ধরা পড়ে। সাথে সাথে ম্যারাডোনাকে উত্তরাঞ্চলীয় একটি ক্লিনিকে স্থানান্তর করা হয়, যেখানে তার অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে।

এর আগে বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছিলেন ৬০ বছর বয়সী ম্যারাডোন। দুইবার হৃদরোগে আক্রান্ত হওয়ায় ছাড়াও তার গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি করা হয়েছে। -এএফপি

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh