লিভারপুলকে হটিয়ে ৮ বছর পর শীর্ষে ম্যানইউ

ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে সফল দল ম্যানচেস্টার ইউনাইটেড। রেকর্ড সর্বোচ্চ ২০ বার শিরোপা জিতেছে রেড ডেভিলসরা। ওল্ড ট্রাফোর্ডে সবশেষ লিগ ট্রফি এসেছিলো সেই ২০১৩ সালে। প্রায় আট বছর আগে দলকে চ্যাম্পিয়নশিপ উপহার দিয়ে নির্বাসনে চলে যান কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন।

স্কটিশ কোচের বিদায়ের পর থেকেই উত্থান-পতনের মধ্য দিয়ে যাচ্ছে ম্যানইউ। বেশ কয়েকবার কোচ পাল্টালেও ভাগ্য বদলাতে পারেনি রেড ডেভিলসরা। কয়েকবার তো লিগ মৌসুম সেরা চারের বাইরে থেকে শেষ করে উয়েফা চ্যাম্পিয়নস লিগের মূলপর্বেরও টিকিট কাটতেও ব্যর্থ হয়েছে তারা। অবশেষে ভাগ্যের চাকা ঘুরতে শুরু করলো।

তবে শেষবার কবে লিগ টেবিলের শীর্ষে উঠেছিলো সেটা বোধহয় বেমালুম ভুলে গেছেন খোদ ক্লাবপ্রেমীরা! ভুলে যাওয়া সেই দিনটি কাল ফিরিয়ে আনলো ওলে গানার সুলশারের দল। বহুদিন পর ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে উঠলো রেড ডেভিলসরা।

এ জন্য ম্যানইউ কোচ সুলশার ধন্যবাদ দিতে পারেন পল পগবাকে। যার ভবিষ্যত নিয়ে কয়েক মৌসুম ধরেই চলছে কানাঘুষা। সেই ফরাসি মিডফিল্ডারের একমাত্র গোলের ওপর দাঁড়িয়ে কাল রাতে বার্নলিকে ১-০ ব্যবধানে হারিয়েছে ম্যানইউ। 

বার্নলির মাঠে পুরো ম্যাচজুড়ে মুহুর্মুহু আক্রমণ করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু কাঙ্খিত গোলের দেখা পাচ্ছিলো না অতিথি শিবির। অবশেষে ৭১ মিনিটে মার্কাস রাশফোর্ডের ক্রস থেকে দুর্দান্ত এক ভলি করেন পগবা; তাতেই এলো সাফল্য। স্বাগতিক ডিফেন্ডার ম্যাট লোটোনের পায়ে লেগে বল খুঁজে নেয় জালের ঠিকানা।

এই গোলটাই ম্যাচের ভাগ্য ম্যানচেস্টার ইউনাইটেডের পক্ষে নির্ধারণ করে দিয়েছে। লিগের চলতি মৌসুমে এটা টানা ‍তৃতীয় জয় রেড ডেভিলসদের। এই জয়ে লিভারপুলকে টপকে শীর্ষে উঠলো সুলশারের দল। ১৭ ম্যাচে ৩৬ পয়েন্ট ম্যানইউর। তাদের জায়গা দিতে গিয়ে দুইয়ে নেমে গেছে ৩৩ পয়েন্ট থাকা লিভারপুল। চারে উঠে আসা এভারটন ও তিনে থাকা লেস্টার সিটির পয়েন্ট সমান ৩২।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh