বায়ার্নের কাছে হেরেও সেমিফাইনালে পিএসজি

কোয়ার্টর ফাইনালের দ্বিতীয় লেগে ঘরের মাঠে বায়ার্ন মিউনিখের কাছে হার।  তবুও চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে পৌঁছে গেল পিএসজি। 

মঙ্গলবার (১৩ এপ্রিল) প্যারিসে বায়ার্নের কাছে ০-১ গোলে হেরেছে পিএসজি। প্রথম লেগে অ্যাওয়ে ম্যাচে বায়ার্নকে ৩-২ গোলে হারিয়েছিল পিএসজি। ফলে দুই লেগের পর স্কোরলাইন হয় ৩-৩। কিন্তু অ্যাওয়ে ম্যাচে বেশি গোলের সুবাদে শেষ চারে পৌঁছে যায় ফরাসি দলটি।

প্যারিসে এদিন অসম্ভবকে সম্ভব করাতে মাঠে নেমেছিল গতবারের চ্যাম্পিয়ন বায়ার্ন। প্রতিপক্ষের সুযোগ নষ্টের মিছিলে বায়ার্নের সেই সম্ভাবনা আরো বেড়েছিল। কিন্তু শেষ রক্ষা হয়নি। অ্যাওয়ে ম্যাচে পিএসজির বিরুদ্ধে জিতলেও ঘরের মাঠে বেশি গোল হজম করায় চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেল গতবারের চ্যাম্পিয়নরা। গতবার প্যারিসে পিএসজিকে হারিয়ে শিরোপা জিতেছিল বায়ার্ন। এবারো ফাইনালের থেকে মাত্র এক কদম দূরে পিএসজি।

সেমিফাইনালে যাওয়ার জন্য অন্তত দু গোলের ব্যবধানে জিততে হত গতবারের চ্যাম্পিয়ন বায়ার্নকে। ম্যাচের শুরুতে অবশ্য দারুণ ফুটবল খেলে বায়ার্নকে ব্যাকফুটে ঠেলে দিয়েছিল। কিন্তু বাধ সাধে দুর্ভাগ্য। তাছাড়া মানুয়েল নয়ারও ছিলেন দুর্দান্ত।

প্রথম লেগের নায়ক এমবাপের নৈপুণ্যে ম্যাচের তৃতীয় মিনিটে প্রথম সুযোগটি পায় পিএসজি। ফরাসি ফরোয়ার্ড ডিবক্সে ঢুকে শট নিলেও তা দূরের পোস্টের পাশ দিয়ে বাইরে যায়। এর মিনিট ছয়েক পর তাঁর গোলমুখে বাড়ানো পাস নিয়ন্ত্রণে নিতে গিয়ে ব্যর্থ হন নেইমার। ২৭ মিনিটে আবারো হতাশ করেন ব্রাজিলিয়ন তারকা। ডিফেন্ডারদের পেছনে ফেলে ডিবক্সে ঢুকে ডান দিকে ফাঁকায় বল বাড়ান এমবাপে। কিন্তু মোক্ষম সুযোগ কাজে লাগাতে পারেননি বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। পরের ১০ মিনিটে আরো তিনটি সুযোগ নষ্ট করেন নেইমার।

বিরতির আগে মাক্সিম চুপো মোটিংয়ের গোলে এগিয়ে যায় বায়ার্ন। প্রতিপক্ষের ব্যর্থতার মাঝে ৪০ মিনিটে বল জালে পাঠান মোটিং। দাভিদ আলাবার শট কেইলর নাভাস ঝাঁপিয়ে ঠেকালেও বল তার হাতে লেগে উপরে উঠে যায়। গোলমুখে ছুটে গিয়ে হেডে গোলটি করেন বায়ার্নের এই ক্যামেরুন ফরোয়ার্ড। ম্যাচে আর কোনও গোল হয়নি। 


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh