বায়ার্নের টানা ৯ম লিগ শিরোপা জয়

শিরোপা হাতে উল্লাসে মেতে উঠে লেভানদোভস্কিরা

শিরোপা হাতে উল্লাসে মেতে উঠে লেভানদোভস্কিরা

মাঠে নামার আগেই শিরোপা নিশ্চিত হওয়ার খবর। উপলক্ষটা দারুণ এক জয়ে রাঙাল বায়ার্ন মিউনিখ। লেভানদোভস্কির হ্যাটট্রিকে বরুশিয়া মনশেনগ্লাডবাখকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে হ্যান্স-ফ্লিকের শিষ্যরা। বাকি তিনটি গোল করেন টমাস মুলার, কিংসলে কুমান ও লেরয় সানে।

ম্যাচ শুরু হতে না হতেই এগিয়ে যায় বায়ার্ন। দ্বিতীয় মিনিটে ডি বক্সের ডান দিক থেকে কোনাকুনি শটে নিজের প্রথম গোলটি করেন লেভানদোভস্কি। ২৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মুলার।

৩৪তম আরও এক গোল লেভানদোভস্কির। এবার বক্সের বাইরে থেকে দারুণ এক শটে জাল খুঁজে নেন পোলিশ স্ট্রাইকার। এর দশ মিনিট পর তারই পাস থেকে বল পেয়ে ব্যবধান ৪-০ করেন কিংসলে কোমান।

দ্বিতীয়ার্ধে ৬৫ মিনিটের মাথায় মনশেনগ্লাডবাখের ফ্লোরিয়ান নেহাসের হাতে বল লাগলে পেনাল্টি পায় বায়ার্ন। স্পট কিকে নিজের হ্যাটট্রিক পূরণ করার সুযোগ নষ্ট করেননি লেভানদোভস্কি।

৭৫ মিনিটে ব্রিল এমবোলোকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তাঙ্গাই নিয়ানজু। নির্ধারিত সময়ের ১৫ মিনিটের মতো বাকি থাকতে ১০ জনের দলে পরিণত হয় বায়ার্ন।

কিন্তু সেই সুযোগ কাজে লাগিয়েও একটি গোল আদায় করতে পারেননি মনশেনগ্লাডবাখ। উল্টো ৮৫ মিনিটে আরও এক গোল হজম করে তারা। এবার জালে বল পাঠান লেরয় সানে।

এই জয়ে ৩২ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন। সমান ম্যাচে ১০ পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে লাইপজিগ, তৃতীয় স্থানে থাকা উলফসবার্গের পয়েন্ট ৬০।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh