আর্জেন্টিনার ২৮ বছরের আক্ষেপ

লিওনেল মেসি।

লিওনেল মেসি।

সর্বশেষ ১৯৯৩ সালে আর্জেন্টিনা কোনো আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের শিরোপা জিতেছিল। সেবার কোপা আমেরিকার শিরোপা জেতার পর ২৮ বছর ধরে আরেকটি সাফল্যের অপেক্ষায় আছে আলবিসেলেস্তেরা। সেই টুর্নামেন্টের পর চারবার ফাইনালে উঠলেও একবারও শিরোপা জেতা হয়নি তাদের। যার তিনটিতেই ছিলেন লিওনেল মেসি।

তবে কি এবার ঘুচতে যাচ্ছে মেসিদের শিরোপা খরা? এ নিয়ে ফুটবল বিশেষজ্ঞদের ভিন্ন মত আছে। তবে অধিনায়ক লিওনেল মেসি আশাবাদী।

মেসি মনে করেন, টুর্নামেন্টই যাই হোক না কেন, আমরা সবসময় জাতীয় দলের হয়ে জিততে চাই। সত্যি বলতে, তরুণরা খুব উৎসাহী এবং বয়স্করা সম্ভবত আরও বেশি।

কলম্বিয়ার সঙ্গে যৌথভাবে এবার কোপা আমেরিকা হওয়ার কথা ছিল আর্জেন্টিনায়। কিন্তু দেশটিতে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় টুর্নামেন্টটি শুরু হতে যাচ্ছে ব্রাজিলে।

এবারের আসরে আর্জেন্টিনা গ্রুপসঙ্গী হিসেবে পেয়েছে বলিভিয়া, চিলি, প্যারাগুয়ে ও উরুগুয়েকে। ফলে কাজটা মোটেই সহজ হবে না মেসিদের জন্য।

আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনি বলেন, দিন শেষে, কার প্রাপ্য ছিল সেটা বিবেচনা করা হয় না, জয়ীদেরই শুধু স্বীকৃতি দেওয়া হয়। আমরা প্রতিদ্বন্দ্বী দলগুলোর একটি এবং আমরা শেষ পর্যন্ত লড়াই করব।

২০২২ কাতার বিশ্বকাপ বাছাইয়ে এখন পর্যন্ত ছয় ম্যাচের সবকটিতে অপরাজিত আর্জেন্টিনা। সমান তিনটি করে জয় ও ড্রয়ে তালিকায় দুই নম্বরে আছেন মেসিরা।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh