ইউরোর প্রথম ম্যাচেই রেকর্ডের ডালি সাজিয়েছেন রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদো

ইউরো কাপের নতুন আসরের প্রথম ম্যাচে মাঠে নেমেই রেকর্ডের ঝুলি ভরলেন পর্তুগালের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। জোড়া গোল করে এদিন দলকে এনে দিয়েছেন ৩-০ গোলের জয়।

দুই গোলের সুবাদে একগাদা রেকর্ড গড়ে ইউরো কাপের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হয়ে গেছেন পর্তুগালের অধিনায়ক।

টুর্নামেন্ট শুরুর আগে মিশেল প্লাতিনির সঙ্গে সমান ৯ গোল ছিল রোনালদোর। মঙ্গলবার রাতে হাঙ্গেরির বিপক্ষে জোড়া গোল করে এখন একাই শীর্ষে এই তারকা। টুর্নামেন্টের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবেই ১০+ গোল করলেন তিনি। তার গোল সংখ্যা এখন ১১টি।

ইউরোর ইতিহাসে সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসেবে এক ম্যাচে জোড়া গোলের রেকর্ডও গড়েছেন বর্তমান সময়ের অন্যতম সেরা এ ফুটবলার। হাঙ্গেরির বিপক্ষে ম্যাচে তার বয়স ৩৬ বছর ১৩০ দিন। টুর্নামেন্টের পরের ম্যাচগুলোতে এ রেকর্ড আরও বাড়ানোর সুযোগ থাকছে তার সামনে।

ফুটবল ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১১টি আন্তর্জাতিক টুর্নামেন্টে গোল করার রেকর্ডটিও নিজের দখলে নিয়ে রাখলেন রোনালদো। ২০০৪ ইউরো, ২০০৬ বিশ্বকাপ, ২০০৮ ইউরো, ২০১০ বিশ্বকাপ, ২০১২ ইউরো, ২০১৪ বিশ্বকাপ, ২০১৬ ইউরো, ২০১৭ কনফেডারেশনস কাপ, ২০১৮ বিশ্বকাপ, ২০১৯ নেশনস লিগ ও ২০২০ সালের ইউরোতে অন্তত একটি করে গোল করেছিলেন তিনি।

এছাড়া আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে আরও এগিয়ে গেলেন রোনালদো। হাঙ্গেরির বিপক্ষে ম্যাচের পর তার আন্তর্জাতিক গোল এখন ১০৬টি। তিনি অবস্থান করছেন দুই নম্বরে। সবার ওপরে রয়েছেন ইরানের আলি দাই। তার আন্তর্জাতিক গোল ১০৯টি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh