১৬ বছরের সম্পর্ক বিচ্ছেদ করে রিয়াল ছাড়ছেন রামোস

সার্জিও রামোস। ছবি: গোল.কম

সার্জিও রামোস। ছবি: গোল.কম

রিয়াল মাদ্রিদ ছাড়বেন সার্জিও রামোস এমন গুঞ্জন শোনা যাচ্ছিল। সেটিই সত্যি হলো, এলো আনুষ্ঠানিক ঘোষণা। ইউরোপের সফলতম দলটির সঙ্গে দীর্ঘ ১৬ বছরের সম্পর্কের ইতি টানতে যাচ্ছেন এই স্প্যানিশ ডিফেন্ডার।

বুধবার (১৬ জুন) রাতে মাদ্রিদের ক্লাবটি  ক্লাবের ওয়েবসাইটে জানায়, বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে অধিনায়ককে বিদায় জানাবে তারা।

আগামী ৩০ জুন শেষ হবে রিয়ালের সঙ্গে রামোসের চুক্তির মেয়াদ। নতুন চুক্তির ব্যাপারে দুই পক্ষ সমঝোতায় আসতে পারেনি।

১০ শতাংশ বেতন কমানোসহ ৩৫ বছর বয়সী এই ফুটবলারকে এক বছরের চুক্তির প্রস্তাব দিয়েছিল ক্লাব। তিনি চেয়েছিলেন দুই বছরের চুক্তি। আর এ জন্যই ১৬ বছরের সম্পর্কে ভাটা পড়েছে।

২০০৫ সালে শৈশবের ক্লাব সেভিয়া থেকে দুই কোটি ৭০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে রিয়ালে যোগ দেন রামোস। ওই সময়ে যা কোনো স্প্যানিশ ডিফেন্ডারের জন্য রেকর্ড ট্রান্সফার ফি।

তারপর নিজেকে পরিণত করেন তার প্রজন্মের সেরা সেন্ট্রাল ডিফেন্ডারদের একজন হিসেবে। গোল করার ক্ষেত্রেও দেখান দক্ষতা। ২০১৪ চাম্পিয়ন্স লিগ ফাইনালে তার ৯৩তম মিনিটের গোলেই সমতায় ফিরেছিল রিয়াল। অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে আতলেতিকো মাদ্রিদকে ৪-১ গোলে হারিয়ে প্রতিযোগিতাটিতে রিয়াল জিতেছিল নিজেদের দশম শিরোপা, যা পরিচিতি পায় ‘লা দেসিমা’ নামে।  

সব মিলিয়ে রিয়ালের হয়ে ৬৭১ ম্যাচে রামোসের গোল ১০১টি। তাদের হয়ে দীর্ঘ পথচলায় ৪টি চ্যাম্পিয়ন্স লিগ, ৪টি ক্লাব বিশ্বকাপ, ৫টি লা লিগাসহ তিনি জিতেছেন মোট ২২টি শিরোপা।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh