টানা দ্বিতীয় ম্যাচে পয়েন্ট হারাল ক্রোয়েশিয়া

গোল উদযাপন করছে ক্রোয়েশিয়ান ফুটবলাররা

গোল উদযাপন করছে ক্রোয়েশিয়ান ফুটবলাররা

ইউরো চ্যাম্পিয়নশিপে টানা দ্বিতীয় ম্যাচে জয়হীন বিশ্বকাপ রানার্স আপ ক্রোয়েশিয়া। গ্রুপ ডি-এর ম্যাচে চেক রিপাবলিকের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে লুকা মদ্রিচের দল।

শুক্রবার (১৮ জুন) রাতে গ্লাসগোর হ্যাম্পডেন স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের ম্যাচে চেক রিপাবলিকের মুখোমুখি হয় ক্রোয়েশিয়া। শুরুতে পিছিয়ে পড়েও তারা ম্যাচটি ড্র করেছে ১-১ গোলে। এই নিয়ে টানা দুই ম্যাচে পয়েন্ট হারাল তারা।

চেক রিপাবলিকের বিপক্ষে ম্যাচে অবশ্য শুরু থেকেই চাপে ছিল ক্রোয়াটরা। দ্বিতীয় মিনিটেই তাদের ডি বক্সের ভেতর বল পেয়ে গিয়েছিলেন ভ্লাদিমির কুফাল। দারুণ এক হেডও করেছিলেন। কিন্তু সে যাত্রায় ক্রোয়েশিয়াকে রক্ষা করেন ডোমাগোই ভিডা।

এরপরও গোল পেতে মরিয়া চেষ্টা চালাতে থাকে চেকরা। প্রতিপক্ষের গোলমুখে আক্রমণাত্মক ছিল তারা। ম্যাচের ৩৫ মিনিটে পেয়ে যায় দারুণ সুযোগও। ক্রোয়েশিয়ার ডেয়ান লভরেন প্যাটট্রিক শিককে ফাউল করেন। ভিআরের সহায়তায় পেনাল্টি দেন রেফারি।

সেখান থেকে চেকদের এগিয়ে দিতে ভুলে করেননি শিক। এই এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় তারা। তবে বিরতি থেকে ফিরেই তাদের গোল শোধ দেয় ক্রোয়েশিয়া। ডি বক্সের ভেতর বল নিয়ে ঢুকে পড়ে একজনকে কাটিয়ে দারুণ দক্ষতায় গোল করেন পেরিসিচ।

এরপর আর প্রতিপক্ষের গোলরক্ষকের পরীক্ষা নিতে পারেনি কোনো দল। ড্রতেই শেষ হয় ম্যাচ। আগের ম্যাচে জয় ও এই ম্যাচে ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে আছে চেক রিপাবলিক। এক ম্যাচে তিন পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ইংল্যান্ড। দুই ম্যাচে এক পয়েন্ট পেয়েছে ক্রোয়েশিয়া, স্কটল্যান্ডের পয়েন্ট এখনো শূন্য।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //