সাড়ে ৮ কোটি ইউরোয় ইউনাইটেডে স্যানচো

জ্যাডন স্যানচোকে দলে ভিড়িয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড

জ্যাডন স্যানচোকে দলে ভিড়িয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড

ইউরো চ্যাম্পিয়ানশিপে মধ্য মাঠে দাঁপিয়ে বেড়ানো ইংল্যান্ড মিডফিল্ডার জ্যাডান স্যানচোকে সাড়ে আট কোটি ইউরো দিয়ে বরুশিয়া ডর্টমুন্ডের কাছ থেকে কিনেছে ম্যানচেস্টার ইউনাইটেড। বলা হয়ে থাকে সময়ের সবচেয়ে সম্ভাবনাময় ফুটবলারদের একজন স্যানচো।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ইংল্যান্ডের এই মিডফিল্ডারকে কিনতে ইউনাইটেডের খরচ হবে সাড়ে আট কোটি ইউরো (সাত কোটি ৩০ লাখ পাউন্ড)। পাঁচ কিস্তিতে এই ট্রান্সফার ফি পরিশোধ করতে পারবে গত প্রিমিয়ার লিগের রানার্সআপরা।

এতে ডিফেন্ডার হ্যারি ম্যাগুইয়ারের পর দ্বিতীয় সর্বোচ্চ দামি ইংলিশ ফুটবলার হতে যাচ্ছেন ২১ বছর বয়সী স্যানচো। ২০১৯ সালে লেস্টার সিটি থেকে আট কোটি পাউন্ডে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছিলেন ম্যাগুইয়ার।

দুই ক্লাব সম্মত হলেও ইংলিশ ক্লাবটির সঙ্গে স্যানচোর ব্যক্তিগত শর্তাবলী নিয়ে আলোচনা ও তার মেডিকেল এখনও বাকি আছে। ধারণা করা হচ্ছে, পাঁচ বছরের চুক্তিতে নতুন ঠিকানায় যোগ দিবেন এই মিডফিল্ডার।

গত লিগে রানার্সআপ হলেও শিরোপা লড়াইয়ে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটিকে কোনো চ্যালেঞ্জ জানাতে পারেনি ইউনাইটেড। তাদের চেয়ে ১২ পয়েন্ট এগিয়ে থেকে আসর শেষ করে পেপ গার্দিওলার দল।

তাই দলকে নতুন করে সাজিয়ে শিরোপা প্রতিদ্বন্দ্বী হিসেবে গড়ে তুলতে চারটি পজিশনের উন্নতির প্রয়োজন দেখছেন ইউনাইটেড কোচ উলে গুনার সুলশার। স্যানচোকে দিয়ে প্রথম গুরুত্বপূর্ণ পজিশন মাঝমাঠের চাওয়া পূরণ হচ্ছে কোচের। বাকি রইলো সেন্ট্রাল ডিফেন্সিভ, সেন্ট্রাল মিডফিল্ড ও আক্রমণভাগ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //