বর্তমান চ্যাম্পিয়নদের হারিয়ে দুর্দান্ত শুরু টটেনহ্যামের

জয়ের উল্লাসে মেতেছে টটেনহ্যাম হটস্পারে ফুটবলাররা

জয়ের উল্লাসে মেতেছে টটেনহ্যাম হটস্পারে ফুটবলাররা

ম্যানচেস্টার সিটির লিগ শিরোপা ধরে রাখার অভিযানের শুরুটা হলো হতাশায়। সন হিউং-মিনের গোলে জিতে প্রিমিয়ার লিগে শূভ সূচনা করল টটেনহ্যাম হটস্পার।

রবিবার (১৫ আগস্ট) টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে ম্যাচটি ১-০ গোলে জিতেছে স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধে ব্যবধান গড়ে দেন হিউং-মিন। 

ম্যাচ শুরুর আগে বড় খবর হয়ে আসে টটেনহ্যামের স্কোয়াডে হ্যারি কেইনের না থাকা। ইংলিশ ফরোয়ার্ডের ম্যানচেস্টার সিটিতে যোগ দেয়ার গুঞ্জনে যা যোগ করেছে নতুন মাত্রা।

ম্যানচেস্টার সিটির জার্সিতে অভিষেকটা হতাশাময় হলো রেকর্ড ট্রান্সফার ফিতে দলে যোগ দেয়া জ্যাক গ্রিলিশের।ম্যাচের শুরুতে আধিপত্য করে সিটি, প্রথমার্ধের শেষদিকে ভীতি ছড়ায় টটেনহ্যাম। কিন্তু এসময় লক্ষ্যে শট রাখতে পারেনি কোনো দলই। দুই দলই সুযোগ নষ্ট করে।

৫০তম মিনিটে প্রথম লক্ষ্যে শট রাখতে পারেন সিটির রাহিম স্টার্লিং। কিন্তু ইংলিশ ফরোয়ার্ডের দূর্বল শটে গোলরক্ষক উগো লরিসকে তেমন কোনো পরীক্ষায় পড়তে হয়নি।

চার মিনিট পর দারুণ এক পাল্টা আক্রমণে জালের দেখা পেয়ে যায় টটেনহ্যাম। ডি-বক্সের বাইরে থেকে বাম পায়ের শটে জয়সূচক গোলটি করেন দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড সন।

টটেনহ্যাম হটস্পারের কোচ হিসেবে শুরুটা দারুণ হলো নুনো সান্তোর।শেষ দিকে মরিয়া চেষ্টা চালিয়েও জালের দেখা পায়নি পেপ গুয়ার্দিওলার দল।

এই ম্যাচ দিয়েই সিটির জার্সিতে অভিষেক হলো কিছুদিন আগে রেকর্ড ১০ কোটি পাউন্ডে অ্যাস্টন ভিলা থেকে গুয়ার্দিওলার দলে যোগ দেয়া জ্যাক গ্রিলিশের। কিন্তু ঘুরে দাঁড়াতে দলকে সেভাবে উজ্জীবিত করতে পারেননি এই ইংলিশ মিডফিল্ডার।

ম্যাচে ৬৬ শতাংশ বলের দখল রেখে ১৮ শটের চারটি লক্ষ্যে রাখতে পারে সিটি। বিপরীতে ১৩ শটের দুটি লক্ষ্যে রাখতে পারে টটেনহ্যাম।

২০১০-১১ আসরের পর এবারই মৌসুমের প্রথম লিগ ম্যাচে গোল পেল না সিটি। সেবারও তাদের প্রতিপক্ষ ছিল স্বাগতিক টটেনহ্যাম। ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //