চার জাতি ফুটবল টুর্নামেন্ট

বাংলাদেশের ২৩ সদস্যের দল ঘোষণা

শ্রীলঙ্কায় চার জাতি টুর্নামেন্টকে সামনে রেখে ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাফুফে। মারিও লেমসের দলে নেই তারিক কাজী, বিশ্বনাথ ঘোষ ও বিপলু আহমেদ। নতুন মুখ নবাব ও ফাহিম।

২৩ সদস্যের স্কোয়াডে ৯ ডিফেন্ডার, ৫ মিডফিল্ডার, ৬ ফরোয়ার্ড আর ৩ গোল রক্ষক রয়েছে।

কোচ মারিও লেমস বলেন, সময়টা খুব কম পেয়েছি। এর মধ্যেই যতটুকু পেরেছি, খেলোয়াড়দের আত্মবিশ্বাস বাড়ানোর চেস্টা করেছি। ব্যবহারিকের চেয়ে থিওরিতে বেশি জোর দিয়েছি। টুর্নামেন্টে আমাদের ভালো সম্ভাবনা আছে। আমাদের বিশ্বাস রাখতে হবে, আমরা পারি।

খেলোয়াড় সঙ্কটে দেশে পূর্ণাঙ্গ অনুশীলন করতে না পারা দলটির শেষ ভরসা অনূর্ধ্ব-২৩ দলের খেলোয়াড়দের উপর। সাথে বিশ্বনাথ, তারিক, বিপলুর মতো ৬ খেলোয়াড়ের অনুপস্থিতি।

এ ব্যাপারে অধিনায়ক জামাল ভূঁইয়া বলেন, যে দল যাচ্ছে, সেটা বাংলাদেশ দল, মূল দল। কোনো ‘বি’ টিম, ‘সি’ টিম নয়। যারা স্কোয়াডে আছে...এটাই মূল দল। মালদ্বীপের বিপক্ষে অতীতের ম্যাচ নিয়ে একজন খেলোয়াড় হিসেবে আমি ভাবি না। সবসময় ভবিষ্যৎ নিয়ে ভাবি। ভবিষ্যৎ হচ্ছে, মালদ্বীপের বিপক্ষে আমাদের একটা ম্যাচ আছে, শ্রীলঙ্কা ও সিশেলসের বিপক্ষে সামনে ম্যাচ আছে। আমি সামনের ম্যাচগুলোর দিকে তাকিয়ে আছি। অতীতে কি হয়েছে, সেটা নিয়ে আমি কথা বলি না। কেননা, ওটা চলে গেছে। ওই ম্যাচগুলো আমরা আবার খেলতে পারব না। আবারও তাদের বিপক্ষে ম্যাচ, আবারও আমরা তাদের বিপক্ষে খেলব। আমার মনে হয়, অতীতে কি হয়েছে সেটা নিয়ে আমাদের কথা বলা উচিত না।

শুক্রবার শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছাড়বে জামালরা। ওই দিনই উজবেকিস্তান থেকে কলম্বো পৌঁছাবে অনূর্ধ্ব-২৩ দলের সাথে থাকা ৬ ফুটবলার।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //