বেনজেমাকে নিয়ে চিন্তায় ম্যান সিটি

চ্যাম্পিয়ন্স লিগে ১৩ বার শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। এবারের আসরেও খেতাবের অন্যতম দাবিদার এই দল। অপরদিকে ইউরোপ সেরা হওয়ার স্বপ্ন এখনো অধরাই রয়ে গেছে ম্যানচেস্টার সিটির। এবারের আসরে কার হাতে শিরোপা যাবে তা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। 

কার্লো আনচেলোত্তির কোচিংয়ে রিয়াল ১৪তম চ্যাম্পিয়ন্স লিগ জিতবে নাকি পেপ গার্দিওলার হাত ধরে শিরোপা ঘরে তুলবে ম্যান সিটি তা সময়ই বলে দেবে। 

তবে আজ মঙ্গলবার (২৬ এপ্রিল) রাতে চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রথম পর্বে মাঠে নামবে এই দুই দল। আজকের ম্যাচের পরেই চিত্রটা অনেকটা পরিষ্কার হয়ে যাবে। 

ম্যান সিটির সমর্থকদের অনেকেই মনে করেছেন, ঘরের মাঠে তাদের প্রিয় দল রিয়ালের বিরুদ্ধে এগিয়ে থাকবে। কিন্তু ফুটবল বিশেষজ্ঞরা সতর্ক করে দিয়ে বলছেন, ‘করিম বেনজেমা, ভিনিসিয়াস জুনিয়রদের হালকাভাবে নেওয়া মানেই বিপদ ডেকে আনা। 

সাংবাদিক সম্মেলনে পেপ গার্দিওলা বলেছেন, ‘রিয়াল মাদ্রিদ কত ভাল দল, তা ব্যাখ্যা করা জরুরি নয়। ওদের ইতিহাসের সাথে যদি লড়াই করি, তাহলে আমাদের কোনো সুযোগই নেই। ইতিহাস কখনো আমরা পরিবর্তন করতে পারব না। আমাদের লড়াই এগারো জন ফুটবলারের বিরুদ্ধে।’

এবারের আসরসহ এই নিয়ে তৃতীয় বার চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে খেলছে ম্যান সিটি। সেখানে রিয়াল গত ১২ বছরে এই নিয়ে ১০ বার। 

ক্রিশ্চিয়ানো রোনালদো দলে না থাকলেও শক্তির দিক থেকে রিয়াল মাদ্রিদ এখনো অনেক এগিয়ে। করিম বেনজেমা একাই সি আর সেভেনের অভাব দূর করে দিয়েছেন। বেনজেমাকে গোল করা থেকে বিরত রাখাই এখন ম্যান সিটির রক্ষণভাগের জন্য অগ্নিপরীক্ষা।

রিয়ালের মুখোমুখি হওয়ার আগে পেপের অস্বস্তি বাড়াচ্ছে ফুটবলারদের চোট। জন স্টোনস ও কাইল ওয়াকার মঙ্গলবারের ম্যাচে অনিশ্চিত। তবে ইপিএলে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে এগিয়ে থাকা ম্যান সিটি যে মঙ্গলবারের লড়াইয়ের জন্য তৈরি, স্পষ্ট করে দিয়েছেন পেপ। 

তিনি বলেছেন, রিয়ালের বিরুদ্ধে খেলা গৌরবের। ওরা এই জায়গায় বহু বছর রয়েছে। সম্প্রতি আমরাও উঠে এসেছি।

সতর্ক অবস্থানে রয়েছেন আনচেলোত্তিও। তিনি বলেছেন, ‘ম্যান সিটি অসাধারণ দল। ওরা কোনো সময়ই এক ধরনের ফুটবল খেলে না। কখনো তিনজন আবার কখনো দুজন নিয়ে আক্রমণভাগ সাজায় ম্যান সিটি। অনেক সময় রাইটব্যাক মাঝমাঠ থেকে বল ধরে খেলার দায়িত্ব কাঁধে তুলে নেয়। ম্যান সিটি অন্য দলগুলির চেয়ে আলাদা।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //