মেসি উন্মাদনায় কাঁপলো বিশ্বকাপ ফাইনালের স্টেডিয়াম

সবার গায়েই আর্জেন্টিনা জাতীয় দলের জার্সি। আরো একটু স্পষ্ট করে বললে, সবার গায়ে লিওনেল মেসির ‘১০’ নম্বর। একজনের হাতে মেসি এবং ডিয়েগো ম্যারাডোনার ছবি। প্রিয় তারকার জার্সি গায়ে এবং ছবি হাতে সবাই মেতেছেন বাঁধভাঙা উচ্ছ্বাসে। বলতে পারনে মেসিকে নিয়ে মেতে উঠা এই তরুণ-যুবকেরা কোন দেশের? এরা সবাই কাতারের। মেসির জার্সি গায়ে এই কাতারি তরুণ-যুবকেরা উৎসবেও মেতেছেন নিজেদের দেশ কাতারেই, আসন্ন বিশ্বকাপের ফাইনালের ভেন্যু লুসাইল স্টেডিয়ামে।

ভিনদেশি মেসিকে নিয়ে কাতারি তরুণ-যুবকদের এমন বাঁধভাঙা উচ্ছ্বাসের কারণ কি? কারণ, এরা সবাই মেসিভক্ত। দরজায় কড়া নাড়তে থাকা নিজেদের মাটির বিশ্বকাপে মেসির হাতেই ট্রফি দেখার স্বপ্নে বিভোর তারা। বিশ্বকাপে তাদের দেশ কাতারও অংশ নিচ্ছে। তবে ফুটবলিয় জ্ঞানের ভিত্তিতে কাতারি এই তরুণ-যুবারা ভালো করেই জানেন, তাদের দেশ কাতারের বিশ্বকাপ জেতার সম্ভাবনা প্রায় শূন্য। তাই নিজ দেশ কাতার নয়, শিরোপা প্রশ্নে তাদের উন্মাদনাটা মেসি এবং তার দল আর্জেন্টিনাকে ঘিরে।

আর মেসির হাতেই যেহেতু বিশ্বকাপ-ট্রফি দেখার স্বপ্নে বিভোর তারা, তাই মেসি সেজে ফাইনালের ভেন্যু লুসাইল স্টেডিয়ামে আগাম একটা উৎসব সেরে রাখল! সম্প্রতি উদ্বোধন করা হয়েছে নবনির্মিত লুসাইল স্টেডিয়ামের। সৌদি লিগ চ্যাম্পিয়ন ক্লাব আল হিলাল ও মিশরের লিগ চ্যাম্পিয়ন ক্লাব জামালেকের মধ্যকার এক প্রীতি ম্যাচের মধ্যদিয়ে পর্দা উঠল স্টেডিয়ামটির।

স্টেডিয়ামের উদ্বোধন উপলক্ষেই কাতারি এই তরুণরা মেসির জার্সি গায়ে উৎসবে মেতে উঠে। কাতারের এই তরুণদের প্রত্যাশা মতো মেসি এবং তার দেশ আর্জেন্টিনা আসন্ন বিশ্বকাপে ফাইনালে উঠতে পারে কি না, তা ভবিষ্যতই বলবে। তবে ফাইনালে উঠতে না পারলেও লুসাইল স্টেডিয়ামে অন্তত একটা ম্যাচ খেলবেনই মেসিরা। সূচী অনুযায়ী গ্রুপ পর্বে মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচটি এই লুসাইল স্টেডিয়ামেই অনুষ্ঠিত হবে। সব মিলে স্টেডিয়ামটিতে হবে বিশ্বকাপের ১০টি ম্যাচ।

মেসি, নেইমার, ক্রিস্টিয়ানো রোনালদো, কিলিয়ান এমবাপ্পে, রবার্ট লেভানডভস্কি-হালের সব বড় তারকাদেরই দেখা যাবে আসন্ন বিশ্বকাপ মঞ্চে। তবে কাতারিদের কাছে মেসিই সবচেয়ে বেশি প্রিয়। মেসিকে ঘিরেই কাতারিদের উন্মাদনাটা বেশি। তার প্রমাণও মিলছে কাতারের রাস্তাঘাটে। এরইমধ্যে রাজধানী দোহার রাস্তায় রাস্তায় শোভা পাচ্ছে মেসির বড় বড় ছবি সংবলিত ব্যানার-বিলবোর্ড। 

মেসিকে নিয়ে কাতারিদের বাড়তি উচ্ছ্বাসের কারণ মূলত দুটো। প্রথমত, মেসির আর্জেন্টিনা এমনিতেই তাদের প্রিয় দল। দ্বিতীয়ত, বর্তমানে মেসি খেলেন কাতারি মালিকানাধীন ক্লাব পিএসজিতে। প্রশ্ন হলো যাকে ঘিরে কাতারিদের এই আবেগ-উচ্ছ্বাসে ভেসে বেড়ানো, সেই মেসি কি পারবেন তাদের আবেগ-ভালোবাসার মর্যাদা রাখতে?


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //