ICT Division

ভিয়ারিয়ালকে উড়িয়ে জয়ে ফিরলো বার্সা

ভিয়ারিয়ালকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে জয়ের ধারায় ফিরেছে বার্সেলোনা। গতকাল বৃহস্পতিবার (২০ অক্টোবর) নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে বার্সেলোনা-ভিয়ারিল মুখোমুখি হয়।

এদিন বার্সেলোনার সব গোলই এসেছে প্রথমার্ধে। ম্যাচের ৩১ মিনিটে প্রায় ফাঁকা পোস্টে শট নিয়ে গোল করেন রবার্ট লেভান্ডভস্কি। এই গোলেই পোলিশ এই স্ট্রাইকার নিজের ৬০০ গোল পূরণ করেন। বর্তমান প্রজন্মের ফুটবলারদের মধ্যে লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদো ছাড়া যে কীর্তি নেই আর কারো!

এর দুই মিনিট পর বার্সা স্ট্রাইকার পেয়ে যান দ্বিতীয় গোলটিও। গাভির কাছ থেকে বল পেয়ে বক্সে ঢুকেই তিনি দারুণ এক শট করেন, যা ভিয়ারিয়াল গোলরক্ষক জেরোনিমো রুলিকে এড়িয়ে গিয়ে জড়ায় জালে।  

৩৮ মিনিটে আনসু ফাতি যোগ দেন লেভার সাথে। ফেররান তরেসের পাস থেকে তার করা শট প্রথমে গোলপোস্টে প্রতিহত হলেও ফিরতি চেষ্টায় তিনি তা জড়ায় জালে। বার্সেলোনা এরপর সুযোগ পেলেও আর কাজে লাগাতে পারেনি। তবে জয় পেতেও সমস্যা হয়নি দলটির।

এই ম্যাচে জোড়া গোল দিয়ে বার্সার জার্সি গায়ে লেভার গোলসংখ্যা দাঁড়াল ১৪ ম্যাচে ১৬টি। এর আগে বায়ার্ন মিউনিখের হয়ে ৩৭৫ ম্যাচে ৩৪৪ গোল, ও বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে ১৮৬ ম্যাচে ১০৩ গোল করেছেন। জার্মানিতে পা রাখার আগে জনিচ প্রিশকোভের হয়ে ২১ গোল, ৪১ গোল করেছেন আরেক পোলিশ দল লেচ পোজনানের হয়ে। এছাড়াও পোল্যান্ডের হয়ে তিনি আন্তর্জাতিক ম্যাচে করেছেন ৭৬ গোল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //