চাইনিজ তাইপের কাছে বাংলাদেশের বড় হার

ঘরের মাটিতে চাইনিজ তাইপের কাছে পাত্তাই পেল না বাংলাদেশ নারী ফুটবল। কিংস অ্যারেনায় তারা হেরেছে ৪-০ গোলে। ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের মেয়েদের অবস্থান ১৪০, চাইনিজ তাইপের ৪০। আর এই পার্থক্যটাই স্কোরলাইনে ফুটে উঠলো। যেন তাদের সামনে দাঁড়াতেই পারল না সাবিনা খাতুনের দল। 

বসুন্ধরা কিংস অ্যারেনায় শুরু থেকেই বল দখলের দিক দিয়ে এগিয়ে থেকে খেলতে থাকে চাইনিজ তাইপে। ম্যাচের ১১তম মিনিটে রক্ষণ থেকে দারুণ পাসিং ফুটবল খেলে আক্রমণে ওঠে তাইপে। চিয়া ইংয়ের অসাধারণ এক থ্রু পাসে নাটমেগড হন ডিফেন্ডার আফিদা খন্দকার। এরপর বক্সের ভেতরের বল পেয়ে জালে জড়াম ইয়ু সুয়ান। এর মিনিট সাতেক পরই কর্নার থেকে ডিফেন্ডার সিন ইয়ুনের নিখুঁত হেডে ব্যবধান দ্বিগুণ করে তাইপে। এর সাত মিনিট পর আবার সেট পিস থেকে গোল হজম করে বাংলাদেশ। অর্থাৎ হাফ টাইমের মধ্যেই তিন গোল খেয়ে পিছিয়ে পড়ে সাবিনা-ঋতূরা। 

দ্বিতীয়ার্ধে আক্রমণে মনোযোগ আরও বাড়ালেও কোনো লাভ হয়নি বাংলাদেশের। বরং ম্যাচের ৫৬ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করে তাইপেকে ৪-০ গোলে এগিয়ে নেন ইয়ু সুয়ান। এরপর আর কোনো গোল হয়নি। যার ফলে ৪-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে। আগামী ৩ জুন দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে একই মাঠে চাইনিজ তাইপের মুখোমুখি হবে বাংলাদেশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //