বিআরটি প্রকল্পের ডিজাইনে কোনো ভুল নেই: ওবায়দুল কাদের

ঢাকা-গাজীপুর সড়কের বাস র‌্যাপিড ট্র্যানজিট (বিআরটি) প্রকল্পের ডিজাইনে কোনো ভুল নেই বলে দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, প্রকল্পের কাজ শেষ হলে আপনারা ভুল বলে কিছুই পাবেন না। মেয়র হানিফ উড়াল সেতুর ডিজাইনেও ভুল থাকার কথা বলা হয়েছিলো। চালু হওয়ার পর এরকম কিছুই পাওয়া যায়নি। আর এডিবি ভুল ডিজাইনের কোনো প্রকল্পে বিনিয়োগ করে না। তাদের সংগে প্রকল্প নিয়ে আমাদের বহুবার বৈঠক হয়েছে।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকালে টঙ্গীর চেরাগআলীতে বিআরটি প্রকল্পের কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

ঢাকা-গাজীপুর সড়কে ভোগান্তির বিষয়ে মন্ত্রী বলেন, সড়কের ড্রেনেজ সিস্টেম প্রধান সমস্যা। এই প্রকল্পের জন্য জনসাধারণের অনেক ভোগান্তি হয়েছে। তবে এটাই শেষ বর্ষা। আগামী বছর মেগা প্রজেক্টের অন্যতম পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলী টানেলের সংগে আমাদের বিআরটি প্রজেক্ট প্রধানমন্ত্রী উদ্বোধন করতে পারবেন। 

ওবায়দুল কাদের বলেন, প্রকল্পের ৬৩ শতাংশ কাজ শেষ হয়েছে। নির্মাণ কাজে সাময়িক যন্ত্রণা থাকে। এটি সবাইকে মেনে নেওয়ার জন্য আহবান জানাচ্ছি। যখন প্রকল্পের কাজ শেষ হবে, তখন প্রতিদিন গাজীপুর থেকে ঘণ্টায় ২০ হাজার যাত্রী চলাচল করতে পারবে।

এসময় অন্যদের মদ্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম, সড়ক ও জনপথের প্রধান প্রকৌশলী সবুর খান, প্রকৌশলী সবুজ উদ্দিন, গাজীপুরের সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী সাইফ উদ্দিন আহম্মেদ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //