জাতিসংঘ সম্মেলনে যাওয়া নিয়ে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশন ও রানী এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) ঢাকা ছাড়ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

আজ বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে প্রধানমন্ত্রীর সফর নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী।

গত সপ্তাহে প্রধানমন্ত্রীর সঙ্গে ভারত সফরে যাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত যাওয়া হয়নি পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনের। সেসময় শারীরিক অসুস্থতার কথা বলেছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা। তার ব্যক্তিগত চিকিৎসকরা জানিয়েছিলেন, তখন মন্ত্রী ভ্রমণের জন্য শারীরিকভাবে ফিট ছিলেন না।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী প্রথমে যুক্তরাজ্যে যাবেন এবং সেখানে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত অবস্থান করে পরের দিন মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) নিউ ইয়র্কে পৌঁছাবেন। লন্ডনে অবস্থানকালে সোমবার (১৯ সেপ্টেম্বর) তিনি রানী এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দেবেন। 

জাতিসংঘে সফরে শিক্ষামন্ত্রী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীসহ নিজেও প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হবেন বলে জানান পররাষ্ট্রমন্ত্রী মোমেন।

সংবাদ সম্মেলনে ভারত সফরে না যাওয়ার প্রসঙ্গ টেনে এক সাংবাদিক পররাষ্ট্রমন্ত্রীর কাছে জানতে চান, এবারের সফরে তার যাওয়া হচ্ছে কি-না?  উত্তরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ইনশাআল্লাহ যাচ্ছি। সবই উপরওয়ালার ইচ্ছা। আমরা জানি না, হঠাৎ করে যদি আমার খুব অসুবিধা হয়ে যায়, মরেও যেতে পারি।

ভারত সফরে না যাওয়ার পর তার মন্ত্রিত্ব থাকা নিয়েও বিভিন্ন ধরনের আলোচনা উঠেছিল। এ বিষয়ে আব্দুল মোমেন বলেন, কেউ কেউ বাড়ন্তভাবে এগুলো বলে থাকেন। আমি আশা করি, তারা বুঝতে পারবে। পররাষ্ট্রমন্ত্রী ছাড়াও প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে যাবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //