ICT Division

জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

আদালত প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি সদস্যকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

আজ মঙ্গলবার (২২ নভেম্বর) সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব (কারা অনুবিভাগ) মো. হাবিবুর রহমানকে প্রধান করে এ কমিটি গঠন করে আদেশ জারি করা হয়েছে। পরে উপ-সচিব মোহাম্মদ আবু সাঈদ মোল্লা সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন- পুলিশ মহাপরিদর্শকের প্রতিনিধি (ডিআইজি পদমর্যাদার নিচে নন), অতিরিক্ত কারা মহাপরিদর্শক ও ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট।

আদেশে বলা হয়েছে, গত ২০ নভেম্বর ঢাকার সিএমএম আদালত প্রাঙ্গণ থেকে মোহাম্মদপুর থানার মামলায় (মামলা নং-৬১(২)১৬) সন্ত্রাসবিরোধী আইনে সাজাপ্রাপ্ত আবু সিদ্দিক ওরফে সোহেল ওরফে সাকিব ও মাইনুল হাসান শামীম ওরফে ইমরানকে (ব্লগার দীপন এবং অভিজিৎ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি) দুষ্কৃতকারীরা ছিনিয়ে নেন। ওই ঘটনার এ তদন্ত কমিটি গঠন করা হলো।

পালিয়ে যাওয়া দুই জঙ্গিকে ধরতে এরই মধ্যে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। তাদের ধরিয়ে দিতে পুলিশের পক্ষ থেকে ২০ লাখ টাকা পুরস্কারও ঘোষণা করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //