২৪ জানুয়ারি থেকে তিন দিনব্যাপী ডিসি সম্মেলন

আগামী মঙ্গলবার (২৪ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী জেলা প্রশাসক সম্মেলন। এদিন সকাল ১০টায় সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলন শেষ হবে ২৬ জানুয়ারি।

আজ রবিবার (২২ জানুয়ারি) রাজধানীতে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে এক ব্রিফিংয়ে এ সম্পর্কে বিভিন্ন দিক তুলে ধরেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন।

তিনি বলেন, বিভাগীয় কমিশনার ও জেলাপ্রশাসক কর্তৃক সরকারের নীতি নির্ধারণী বিষয়, উন্নয়ন কর্মসূচি ও অন্যান্য প্রাধিকার সম্পর্কে নির্দেশনা গ্রহণ এবং বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকগণ কর্তৃক প্রেরিত মাঠ পর্যায়ে জনস্বার্থ সম্পৃক্ত প্রস্তাব বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, এবারের সম্মেলন তিন দিনব্যাপী হচ্ছে। গত সম্মেলনও তিন দিনব্যাপী ছিলো। এবার বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং নির্দেশনা গ্রহণের পাশাপাশি স্পিকার ও প্রধান বিচারপতির সাথে জেলা প্রশাসকদের সৌজন্য সাক্ষাৎ, নির্দেশনা গ্রহণ ও মতবিনিময় করবেন।

এছাড়া সশস্ত্র বাহিনী বিভাগ ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে সামরিক-বেসামরিক সমন্বয় বিষয়ক অধিবেশন সংযুক্ত করা হয়েছে।

এবারের ডিসি সম্মেলনে মোট প্রস্তাব সংখ্যা ২৪৫টি। সবচেয়ে বেশি প্রস্তাব এসেছে স্বাস্থ্য সেবা বিভাগে, যার সংখ্যা ২৩টি। এছাড়া ভূমি মন্ত্রণালয়ে ১৫টি; পানি সম্পদ মন্ত্রণালয়ে ১৩টি; সুরক্ষা সেবা বিভাগে ১১টি; গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে ১০টি এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে ১০টি প্রস্তাব এসেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //