ঈদের আগে সড়কে ভোগান্তি কমাতে মন্ত্রীর নির্দেশ

ঈদের আগে নতুন করে সড়কে কোথাও কোনও ধরনের খোঁড়াখুড়ি করে যেন জনভোগান্তি সৃষ্টি করা না হয়, সেই বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একইসঙ্গে ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ক্ষতিগ্রস্ত সড়কগুলোর মেরামত কাজ ঈদের আগেই শেষ করার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

আজ বৃহস্পতিবার (৩০ মে) সকাল সোয়া ১১টার দিকে ঢাকার বনানীতে বিআরটিএ কার্যালয়ে আয়োজিত সভা শেষে এ নির্দেশনার কথা সাংবাদিকদের জানান সেতুমন্ত্রী।

তিনি বলেন, এবারের ঈদের সাত দিন আগেই সড়ক মেরামত করার নির্দেশ দেওয়া হয়েছে। এরইমধ্যে গাজীপুরের সাতটি ফ্লাইওভার চালু করা হয়েছে। এতে ওই এলাকায় যানজট কমেছে। আশা করি ঈদযাত্রায়ও যানজট হবে না।

তবে ঢাকার মেয়র হানিফ ফ্লাইওভারে যানজট হয় উল্লেখ করে মন্ত্রী বলেন, এই ফ্লাইওভারের নিচেও জটলা সৃষ্টি হয়। এই বিষয়ে খোঁজ নিতে হবে। যানজট কীভাবে নিরসন করা যায়, সেটাও দেখতে হবে।

ঈদ উপলক্ষে গণপরিবহনে বাড়তি ভাড়া আদায় প্রসঙ্গে মন্ত্রী বলেন, ঈদযাত্রায় কেউ যেন বাড়তি ভাড়া আদায় করতে না পারে, সে বিষয়ে সবাইকে তৎপর থাকতে হবে।

এছাড়া ঈদের আগে-পরে মিলিয়ে সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা রাখার জন্য পদক্ষেপ নিতে জ্বালানি মন্ত্রণালয়কে অনুরোধ জানিয়েছেন বলেও জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

বাংলাদেশ এগিয়ে গেছে কিন্তু বাস বাস মালিকদের দৃষ্টিভঙ্গি নিচে নেমে গেছে– এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বাস মালিকরা ভালো গাড়ি চালায় না। এবারের ঈদযাত্রায় রাজধানীর প্রবেশপথগুলো নজরদারিতে রাখতে হবে। লক্কড়-ঝক্কড় গাড়ি রং দিয়ে লাভ নাই, ফিটনেস আছে কিনা তা দেখাতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //