মঞ্চে উঠে ক্রিস রককে চড় মারলেন উইল স্মিথ

চলচ্চিত্র জগতের সবচেয়ে সম্মানজনক পুরস্কার অস্কার বিতরণ অনুষ্ঠান মঞ্চে উঠে অভিনেতা ক্রিস রককে চড় মেরেছেন আরেক অভিনেতা উইল স্মিথ।

অস্কারের ৯৪তম আসরের অন্যতম সঞ্চালক ক্রিস রসিকতা করেছিলেন উইলের স্ত্রী জেডা পিনকেট স্মিথকে নিয়ে। উইল এর জবাব দেন চড় কষিয়ে, সাথে ছিল ‘এফ’ অক্ষরের গালি।   

উইল এবারে সেরা অভিনেতার অস্কারও জিতেছেন। 

পিনকেট স্মিথের কামানো মাথাকে ইঙ্গিত করে ক্রিস রক বলেছিলেন, ‘জেডা, জিআই জেন টু-এর জন্য আমার আর তর সইছে না। এই রসিকতার পরেই উইল স্মিথ মঞ্চে উঠে যান এবং ক্রিসকে চড় মেরে বসেন। নিজের আসনে ফিরে আসার সময়ে উইল চিৎকার করে বলছিলেন, ‘তোমার ...(প্রকাশে অযোগ্য গালি) মুখ থেকে আমার স্ত্রীর নাম উচ্চারণ করা বন্ধ রাখো।’

লাল গালিচা হাস্যোজ্বল উইল স্মিথ ও জেডা পিনকেট স্মিথ

পরক্ষণে সামলে নিয়ে রক বলে ওঠেন, ‘ওহ, ওউ! ওউ! উইল স্মিথের থাপড়ে আমার ভুত তাড়িয়ে দিয়েছে।’

উইল স্মিথ অবশ্য পরে এই কাণ্ডের জন্য ক্ষমা চেয়েছেন। সেরা অভিনেতার পুরস্কার নিতে এসে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস কর্তৃপক্ষ ও সহকর্মীদের কাছে ক্ষমা চেয়েছেন স্মিথ। তবে সে সময় ক্রিস রকের নাম উচ্চারণ করেননি তিনি।

তিনি বলেন, ‘আমি অ্যাকাডেমির কাছে ক্ষমা চাই। আমি বাকি সব মনোনীতদের কাছেও ক্ষমা চাই। শিল্প হচ্ছে জীবনের প্রতিচ্ছবি। আমাকে এখন একজন পাগল পিতার মতো দেখাচ্ছে, যেমনটি সবাই বলে রিচার্ড উইলিয়ামসকে নিয়ে। কিন্তু ভালবাসা তোমাকে দিয়ে পাগলামি করিয়ে নেবে।’

জেডা পিনকেট স্মিথ আগেই তার একটি অসুখের কথা জানিয়েছেন - অ্যালোপেসিয়া নামে এই রোগের কারণে তার চুল পড়ে যাওয়ার সমস্যা তৈরি হয়েছে।

ঘটনার আকস্মিকতায় ক্রিস রক বিহ্বল হয়ে পড়েন। পরে অবশ্য পরিস্থিতি হালকা করার জন্য তিনি দর্শকদের উদ্দেশে বলেন, এটি ছিল টেলিভিশনের ইতিহাসের সবচাইতে স্মরণীয় রাত।

অস্কার অনুষ্ঠানের খবর সংগ্রহ করতে যাওয়া বিবিসির বিনোদন সংবাদদাতা স্টিভেন ম্যাকিনটশ জানাচ্ছেন, এ ঘটনায় লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারের নেপথ্য মঞ্চ থেকে অনেক সাংবাদিকই মন্তব্য করেছেন, তারা বিস্মিত হয়েছেন। -বিবিসি

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //