অ্যাটর্নি জেনারেলের সম্মানে আজ বসেনি সুপ্রিম কোর্ট

রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্টের হাইকোর্ট ও আপিল বিভাগ বিচারকার্য পরিচালনার জন্য বসছে না।

আজ সকালে ভার্চুয়াল আপিল বেঞ্চে যুক্ত হয়ে কোর্ট না বসার কথা জানান প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। 

এসময় তিনি বলেন, আমারা শোকাহত। আমারা আজ অ্যাটর্নি জেনারেলের প্রতি শ্রদ্ধা জানিয়ে (আপিল বিভাগ) বসছি না। হাইকোর্ট বেঞ্চও বসবে না।

এসময় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল প্রধান বিচারপতিকে জানান, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে স্বাস্থ্য বিধি মেনে অ্যাটর্নি জেনারেলের জানাজা অনুষ্ঠিত হয়েছে। আজ বেলা সাড়ে ১১টার দিকে তার জানাজা অনুষ্ঠিত হয়।

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ৭১ বছর বয়সী অ্যাটর্নি জেনারেল গতকাল রবিবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে মারা যান বলে জানান তার ছেলে সুমন মাহবুব। 

এর আগে গত ৪ সেপ্টেম্বর সকালে মাহবুবে আলমের জ্বর আসায় চিকিৎসকের পরামর্শে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। সেখানে পরীক্ষার পর তার কভিড-১৯ শনাক্ত হয়। তবে পরবর্তী করোনামুক্ত হলেও শারীরিক অবস্থার অবনতি হলে অ্যাটর্নি জেনারেলকে সিএমএইচের আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি গতকাল মারা যান।

অ্যাটর্নি জেনারেলের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও আইনমন্ত্রী আনিসুল হক, মন্ত্রীপরিষদের সদস্য, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবি, আইনজীবী সংগঠনসহ তার শুভাকাঙ্খীরা।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh