পাবনা পৌর নির্বাচনের ফল স্থগিত

পাবনা পৌরসভা নির্বাচনের ভোটের ফলাফল স্থগিত করে আগামী এক মাসের মধ্যে পুনরায় ভোট গণনার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি এ বিষয়ে রুল জারি করেছেন আদালত। নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বুধবার (১০ ফেব্রুয়ারি) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ড. শাহদীন মালিক ও নাহিদ সুলতানা যুথী। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

পরে অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথী সাংবাদিকদের বলেন, নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন জেলা যুবলীগের আহ্বায়ক আলী মুর্তজা সনি বিশ্বাস। নির্বাচনে সনি বিশ্বাসের বিদ্রোহী প্রার্থী শরিফ উদ্দিন প্রধানকে ১১২ ভোটের ব্যবধানে বিজয়ী ঘোষণা করা হয়। ওই নির্বাচনে ১ হাজার ১৬৫টি ভোট বাতিল করা হয়। ফলে নির্বাচনের ভোট গণনা নিয়ে বিতর্ক দেখা দেয়ায় গত ৫ ফেব্রুয়ারি সনি বিশ্বাস হাইকোর্টে রিট দায়ের করেন।

ওই রিটের শুনানি নিয়ে হাইকোর্ট পাবনা পৌরসভা নির্বাচনের ভোটের ফলাফলের কার্যক্রম এক মাসের জন্য স্থগিত করেন এবং এ সময়ের মধ্যে পুনরায় ভোট গণনার নির্দেশ দেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh