ভুয়া মামলায় জেল: জড়িতদের খুঁজতে সিআইডিকে নির্দেশ

সুপ্রিম কোর্ট ভবন।

সুপ্রিম কোর্ট ভবন।

ঝালকাঠির এক ব্যক্তির বিরুদ্ধে ‘ভুয়া মামলা’ করে জেল খাটানোর ঘটনায় জড়িতদের খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে মামলার পরবর্তী আদেশের জন্য আগামী ৮ আগস্ট তারিখ নির্ধারণ করা হয়।

আগামী ৩০ দিনের মধ্যে উচ্চ আদালত পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) এ বিষয়ে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

রবিবার (৬ জুন) বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। 

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মনজিল মোরসেদ।

পরে মনজিল মোরসেদ জানান, ঢাকা মহানগর হাকিমের আদালতে ঝালকাঠি থানার রাজাপুরের রফিকুল ইসলামের বিরুদ্ধে জাকির হোসেন নামক একজনকে ভুয়া বাদী সাজিয়ে ধানমণ্ডির ঠিকানা দিয়ে দণ্ডবিধির ৪২০/৪০৬/৫০৬ ধারায় মামলা করা হয়। পরে ওই মামলায় একজনকে গ্রেফতার করে হাজতে পাঠানো হয়। এর ৮ দিন পর জেল থেকে জামিনে বেরিয়ে এসে ওই ব্যক্তি খোঁজ নিয়ে বাদীর ঠিকানা ও ব্যক্তির কোনো অস্তিত্ব পাননি। একইসঙ্গে জানতে পারেন ব্যবসায়িক শত্রুতার জেরে কয়েকজন লোক এই সাজানো মামলাটি করেছেন।

পরে বিষয়টির প্রতিকার চেয়ে রফিকুল আদালতে আবেদন করেন। এরপর বাদীর ঠিকানা যাচাইয়ের আদেশ দেয়া হয় এবং পুলিশের প্রতিবেদনে ঠিকানার অস্তিত্ব নেই বলে উল্লেখ করা হয়।

তাই এই মামলার সাথে জড়িতদের খুঁজে বের করতে ও প্রতিকার চেয়ে উচ্চ আদালতে আবেদন করেন রফিকুল ইসলাম। হাইকোর্ট সেই আবেদনের শুনানি নিয়ে আদেশসহ রুল জারি করলেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh