ফোনে আড়িপাতা বন্ধে পদক্ষেপ জানতে লিগ্যাল নোটিশ

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

ফোনালাপে আড়িপাতা প্রতিরোধে নেওয়া পদক্ষেপ জানতে চেয়ে একটি লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন একদল আইনজীবী। নোটিশ পাওয়ার ৭ দিনের মধ্যে ওই পদক্ষেপ সম্পর্কে জবাব না পেলে হাইকোর্টে রিট করার কথাও বলা হয়েছে।

সুপ্রিম কোর্টের ১০ জন আইনজীবীর পক্ষে অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির মঙ্গলবার (২২ জুন) ডাক-টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) বরাবর ওই নোটিশটি পাঠান। যেখানে ২০১৩ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত সংঘটিত ১৬টি আড়িপাতার ঘটনা উল্লেখ করা হয়।

নোটিশে উল্লেখ করা হয়, ‘বাংলাদেশের সংবিধানের ৪৩ অনুচ্ছেদে চিঠিপত্র ও যোগাযোগের অন্যান্য উপায়ের গোপনীয়তা সংরক্ষণ নাগরিকের মৌলিক অধিকার হিসেবে স্বীকৃত। কিন্তু লক্ষ করা যাচ্ছে যে, ফোনালাপ ফাঁসের ঘটনা অহরহ ঘটছে।’

মঙ্গলবার দেওয়া ওই লিগ্যাল নোটিশ প্রদানকারী ১০ আইনজীবী হলেন- অ্যাডভোকেট রেজওয়ানা ফেরদৌস, অ্যাডভোকেট উত্তম কুমার বনিক, অ্যাডভোকেট শাহ নাবিলা কাশফী, অ্যাডভোকেট ফরহাদ আহমেদ সিদ্দীকী, অ্যাডভোকেট মোহাম্মদ নওয়াব আলী, অ্যাডভোকেট মোহাম্মদ ইবরাহিম খলিল, অ্যাডভোকেট মুস্তাফিজুর রহমান, অ্যাডভোকেট জি এম মুজাহিদুর রহমান (মুন্না), অ্যাডভোকেট ইমরুল কায়েস ও অ্যাডভোকেট একরামুল কবির।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh