সিলেট-৩ আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত

হাইকোর্ট। ফাইল ছবি

হাইকোর্ট। ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধের মধ্যে আগামী ২৮ জুলাই নির্ধারিত সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ ৫ আগস্ট পর্যন্ত স্থগিত করেছেন হাইকোর্ট।

আজ সোমবার (২৬ জুলাই) বিচারপতি এম ইনায়েতুর রহিমের একক বিশেষ হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালত বলেছেন, ‘যেহেতু সরকার ৫ আগস্ট পর্যন্ত বিধিনিষেধ দিয়েছে, আমরা আপাতত ৫ আগস্ট পর্যন্ত দেখি। তারপর পরিস্থিতি বিবেচনা নিয়ে ভোটের বিষয়ে সিদ্ধান্ত হবে।’

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আজ ছয় আইনজীবী ও সালেহ আহমদসহ সাতজন ভোটারসহ মোট ১৩ জন পিটিশনারের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির এই রিট দায়ের করেন। রিটে প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

শিশির মনির বলেন, করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সরকারঘোষিত লকডাউনের মধ্যে মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এর মধ্যে গতকাল রবিবার (২৫ জুলাই) বিকেলে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সিলেটের একজন নির্বাচন কর্মকর্তা। এই পরিস্থিতিতে কোনোভাবেই নির্বাচনে ভোটগ্রহণ করা সম্ভব নয় বলে স্থানীয় জনগণ মনে করছেন। তাই নির্বাচন স্থগিত চেয়ে রিটটি করা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //