রংপুরে পুলিশের নির্যাতনে মৃত্যু

তদন্ত কমিটি গঠন, ১৫ নভেম্বর শুনানি

রংপুরের হারাগাছ থানা ‌পুলিশের নির্যাতনে যুবক তাজুল ইসলামের মৃত্যুর ঘটনায় একজন অতিরিক্ত পুলিশ কমিশনারের নেতৃত্বে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ওই কমিটির তদন্ত প্রতিবেদন ১১ নভেম্বরের মধ্যে দাখিল করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি তদন্ত প্রতিবেদনের উপর আগামী ১৫ নভেম্বর পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে।

আজ বুধবার (৩ নভেম্বর) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে আসা প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রংপুরের ওই ঘটনা নজরে আনার পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার (২  নভেম্বর) আদালত ওই ঘটনায় কী ব্যবস্থা নেয়া হয়েছে তা জানতে চেয়েছিলেন। সে আদেশের পর আজ হাইকোর্টে বেঞ্চে জমা দেয়া প্রতিবেদনে কমিটি গঠনের কথা জানায় পুলিশ। এরপর শুনানি শেষে আদালত এসব আদেশ দেন। 

আদেশের বিষয়টি জানিয়েছেন ঘটনাটি আদালতের নজরে আনা আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।

আজ জমা দেয়া প্রতিবেদনে বলা হয়েছে, মৃত্যুর ঘটনায় মরদেহের সুরতহাল রিপোর্টে আঘাতের কোনো চিহ্ন নেই। ওই ব্যক্তির কাছে পাঁচ গ্রাম হেরোইন পাওয়া গিয়েছিল। ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাতদিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশ গুপ্ত এই প্রতিবেদন আদালতে দাখিল করেছেন।

এর আগে গত সোমবার (১ নভেম্বর) রংপুরের হারাগাছে পুলিশের বিরুদ্ধে তাজুল ইসলাম নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার অভিযোগ ওঠে। অভিযোগের পরিপ্রেক্ষিতে কী ব্যবস্থা নেয়া হয়েছে তা জানতে চান হাইকোর্ট। রংপুরের পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলে বিস্তারিত ঘটনা এবং এ ঘটনায় কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা আদালতকে জানাতে ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশ গুপ্তকে বলা হয়।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //