ঢাবি অধ্যাপক হত্যা: আনোয়ারুল ৩ দিনের রিমান্ডে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক সাইদা গাফফারকে হত্যার ঘটনায় গ্রেফতার নির্মাণ শ্রমিক মো. আনোয়ারুল ইসলামের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (১৫ জানুয়ারি) বিকেল ৫টার দিকে শুনানি শেষে গাজীপুর মহানগর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী পাভেল সুইট তার রিমান্ড মঞ্জুর করেন।

গ্রেফতার আনোয়ারুল ইসলাম (২৫) গাইবান্ধা জেলার সাদুল্লাহপুর থানার বুর্জুগ জামালপুর গ্রামের আনসার আলীর ছেলে।

জিএমপির সহকারী পুলিশ কমিশনার (প্রসিকিউশন) ফাহিম আসজাদ বিষয়টি নিশ্চিত করে জানান, আজ সকালে জিএমপির কাশিমপুর থানা পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদনসহ মো. আনোয়ারুল ইসলামকে আদালতে প্রেরণ করে। আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

নিহত সাঈদা গাফফার ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনিস্টিটিউটের অধ্যাপক ছিলেন। তিনি ২০১৬ সালে অবসর গ্রহণ করেন।

গত ১১ জানুয়ারি থেকে নিখোঁজ সাঈদা গাফফারের মরদেহ গতকাল শুক্রবার সকালে গাজীপুরের কাশিমপুর থানার পানিশাইল এলাকা থেকে উদ্ধার করা হয়। তিনি নিখোঁজ হওয়ার ঘটনায় তার মেয়ে সাঈদা আফরিন ১২ জানুয়ারি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

এ ঘটনায় নির্মাণ শ্রমিক আনোয়ারুলকে গাইবান্ধার সাদুল্যাপুর থেকে গ্রেফতার করে পুলিশ।

শুক্রবার রাতে জিডির তদন্ত কর্মকর্তা ও কাশিমপুর থানার উপপরিদর্শক দীপঙ্কর রায় জানান, পানিশাইল এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষকের একটি আবাসন প্রকল্পের নির্মাণকাজের তত্ত্বাবধানে ছিলেন সাঈদা গাফফার। 

দীপঙ্কর রায় বলেন, অধ্যাপক সাঈদা গাফফার ১১ জানুয়ারি প্রকল্প এলাকায় যান। বিকেলের দিকে আনোয়ারুলকে তিনি পারিশ্রমিকের টাকা দেন। সে সময় তার কাছে অতিরিক্ত ১০ হাজার টাকা ছিলো এবং ওই শ্রমিক তা দেখে ফেলেন। ওই টাকা লুট করতেই আনোয়ারুল তাকে শ্বাসরোধে হত্যা করে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //