দণ্ড বাতিল ও জামিন চেয়ে হাজী সেলিমের আপিল

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ১০ বছরের কারাদণ্ড বাতিল চেয়ে সুপ্রিম কোর্টে আপিল করেছেন আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী মো. সেলিম।

আজ মঙ্গলবার (২৪ মে) হাজী সেলিমের আইনজীবী সাঈদ আহমেদ রাজা আদালতের সংশ্লিষ্ট আপিল বিভাগে এ আবেদন করেন। একই মামলায় জামিনের আবেদনও করা হয়েছে বলে জানান তার আইনজীবী।

তিনি আরো বলেন, হাইকোর্ট তাকে যে দণ্ড দিয়েছে, আবেদনে সেই দণ্ড বাতিল চাওয়া হয়েছে। একইসাথে তার জামিন চেয়ে আবেদন করা হয়েছে।  এ সংক্রান্ত প্রক্রিয়া শেষে আজ আপিল আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় নিবন্ধিত হবে। আগামী রবিবার শুনানির জন্য চেম্বার আদালতে উঠতে পারে।

এর আগে গত রবিবার (২২ মে) ঢাকার একটি বিচারিক আদালত হাজী সেলিমকে দুর্নীতির মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান। আদালতে আত্মসমর্পণ করলে বিশেষ আদালত-৭ এর বিচারক শহিদুল ইসলাম এ আদেশ দেন।

গত ১০ ফেব্রুয়ারি তার ১০ বছরের কারাদণ্ড বহাল রেখে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ পাঠ্য প্রকাশিত হয়। রায় পাওয়ার ৩০ দিনের মধ্যে তাকে ট্রায়াল কোর্টে আত্মসমর্পণ করতে বলেছে হাইকোর্ট।

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিম ও তার স্ত্রী গুলশান আরার বিরুদ্ধে ২০০৭ সালে জ্ঞাত আয়ের বাইরে সম্পদ অর্জন এবং সম্পদ বিবরণীতে তথ্য গোপনের অভিযোগে মামলাটি করে দুদক।

দুদকের আইনজীবী খুরশীদ আলম বলেন, এই রায়ের পর সংবিধানের ৬৬ (২) অনুচ্ছেদ অনুযায়ী হাজী সেলিম এমপি থাকার যোগ্যতা হারিয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //