পতাকা বিকৃতি: পাকিস্তান হাইকমিশনকে আইনি নোটিশ

বাংলাদেশ ও পাকিস্তানের জাতীয় পতাকা একীভূত করে ফেসবুক পেজে পোস্ট করার ঘটনায় দেশটির ঢাকাস্থ হাইকমিশনকে আইনি নোটিশ পাঠিয়ে এ বিষয়ে ব্যাখ্যা জানতে চাওয়া হয়েছে।

রবিববার (২৪ জুলাই) বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নির্বাহী সভাপতি ও সুপ্রিম কোর্টের আইনজীবী আব্দুল মালেক মশিউর হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী বরাবর এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়েছে, তিন দিন ধরে দেখছি পাকিস্তান হাইকমিশনের অফিসিয়াল পেজে জাতীয় পতাকাকে বিকৃত করা হয়েছে। এ ধরনের কর্মকাণ্ড আমাদের জাতি ও স্বাধীনতার প্রতি অসম্মান। তাই এ ধরনের জঘন্য কর্মকাণ্ড কেন করা হয়েছে তা জানাতে এ নোটিশ দেওয়া হয়েছে। অন্যথায় আইনি ব্যবস্থা নেওয়া হব বলেও নোটিশে উল্লেখ করা হয়।

এদিকে বাংলাদেশের জাতীয় পতাকার সঙ্গে পাকিস্তানের পতাকা জুড়ে দিয়ে ঢাকার পাকিস্তান হাইকমিশন যে ছবি প্রকাশ করেছিল, তা রবিবার (২৪ জুলাই) দুপুরে সরিয়ে ফেলা হয়েছে।

জানা যায়, ঢাকার পাকিস্তান হাইকমিশন গত বৃহস্পতিবার (২১ জুলাই) তাদের অফিসিয়াল ফেসবুক পেজের কভার ফটো হিসেবে দুই দেশের পতাকার একটি ছবি আপলোড করে। সেখানে গ্রাফিক ডিজাইনের মাধ্যমে বাংলাদেশ ও পাকিস্তানের পতাকা একীভূত করে প্রকাশ করা হয়। তারপর থেকেই সামাজিক গণমাধ্যমে শুরু হয় সমালোচনার ঝড় ওঠে।

এ ঘটনায় গতকাল শনিবার (২৩ জুলাই) বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ঢাকার পাকিস্তান হাইকমিশনকে ফেসবুক পেজ থেকে পতাকার ছবি সরাতে বলা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //