পুলিশের গাড়ি ভাঙচুর

বিএনপি-জামায়াতের ছয় নেতাকর্মী রিমান্ডে

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীর শ্যামলীতে পুলিশের গাড়ি ভাঙচুরের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তারকৃত বিএনপি-জামায়াতের ছয় নেতাকর্মীর রিমান্ড মঞ্জুর।

আজ সোমবার (৮ আগস্ট) শেরেবাংলা নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) উৎপল বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গতকাল রবিবার (৭ আগস্ট) পুলিশের গাড়ি ভাঙচুর করায় অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা সবাই বিএনপি ও জামায়াতের রাজনীতির সাথে সম্পৃক্ত। গ্রেপ্তারের দিনই তাদেরকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চায় পুলিশ। পরে প্রত্যেকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর হয়।

এর আগে গত শনিবার (৬ আগস্ট) বেলা দেড়টার দিকে শ্যামলী এলাকায় হঠাৎ করে ঝটিকা মিছিল শুরু করে আন্দোলনকারীরা। মিছিলটি শিশুমেলা এলাকায় এসে শেষ হওয়ার সাথে সাথেই দলটির এক নেতা হ্যান্ডমাইকে বক্তব্য দেন। এরপরই মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যাওয়ার সময়ে ওই পথে থাকা পুলিশের একটি গাড়ি ঘিরে ধরে সেটি ভাঙচুর করা হয়। তখন গাড়িটি তড়িঘড়ি চলে যায়।

পরে শনিবার মধ্যরাতেই এ হামলার ঘটনায় শেরেবাংলা নগর থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে। এতে ঢাকা মহানগর উত্তর জামায়াতের সেক্রেটারি মুহাম্মদ রেজাউল করিমসহ ১৫০ জনকে আসামি করা হয়েছে বলে জানা গেছে।

শেরেবাংলা নগর থানার ওসি উৎপল বড়ুয়া বলেন, সিসিটিভি ফুটেজ ও সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে নিশ্চিত হয়েছে বিএনপি ও জামায়াত-শিবিরের ঝটিকা মিছিল অংশ নেওয়া সদস্যরাই পুলিশের গাড়িতে ভাঙচুর চালায়। ফুটেজ দেখে শনাক্ত করে ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১৫০ ব্যক্তিকে আসামি করা হয়েছে। এদের মধ্যে ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। মামলার পলাতক আসামিদেরও চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //