ICT Division

অনুমতি ছাড়া দেশত্যাগ করতে পারবেন না বিডি নিউজের সম্পাদক

আদালতের অনুমতি ছাড়া দেশত্যাগ করতে পারবেন না বিডি নিউজের সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী। দুর্নীতি মামলায় জামিন বাতিল প্রশ্নে জারি করা রুল নিষ্পত্তি না হওয়ায় এমন নির্দেশনা দিয়েছেন হাইকোর্ট।

আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেয়। 

এসময় হাইকোর্টের কাছে তৌফিক ইমরোজ খালিদীর পাসপোর্ট জমা দেয়ার নির্দেশনা চান দুদকের আইনজীবী অ্যাডভোকেট খুরশিদ আলম খান। তিনি জানান, তৌফিক ইমরোজ ব্রিটিশ পাসপোর্টধারী। তখন হাইকোর্ট বলেন, আদালতের অনুমতি ছাড়া বিদেশ যেতে পারবেন না তৌফিক ইমরোজ। 

উল্লেখ্য, তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের জন্য মামলা করে দুদক। 

মামলার এজাহারে বলা হয়েছে, তৌফিক ইমরোজ খালিদী এইচএসবিসি, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, সাউথ ইস্ট ব্যাংক লিমিটেড এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের বিভিন্ন হিসাবে ৪২ কোটি টাকা জমা রেখেছেন, যার বৈধ কোনো উৎস নেই। ভুয়া কাগজপত্র তৈরি করে অবৈধ প্রক্রিয়ায় প্রতারণার মাধ্যমে তিনি ওই টাকা অর্জন করেছেন বলে প্রাথমিক তথ্য-উপাত্তে প্রমাণিত।

এজাহারে আরো বলা হয়েছে, তৌফিক ইমরোজ খালিদী ওই অস্থাবর সম্পদ অসাধু উপায়ে অর্জন করেছেন, যা তার জ্ঞাত আয়ের উৎসের সাথে সঙ্গতিপূর্ণ নয়।

ওই বছরের ২৬ আগস্ট হাইকোর্ট তৌফিক ইমরোজ খালিদীকে আট সপ্তাহের আগাম জামিন দেন। পরে জামিন বাতিলে দুদক আবেদন করলে রুল জারি করে হাইকোর্ট।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //