ICT Division

হানিফ বাসের দুই মালিকের দেশত্যাগে নিষেধাজ্ঞা

ভুয়া আদেশনামা তৈরির ঘটনায় হানিফ পরিবহন সার্ভিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ কামাল উদ্দিন এবং হানিফ সুপার প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আনিসুল ইসলামকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি কাজী এবাদত হোসেন সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এসময় জালিয়াতি করে উচ্চ আদালতের নামে ভুয়া আদেশনামা তৈরির সাথে জড়িতদের খুঁজে বের করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়। আগামী ৭ ডিসেম্বরের মধ্যে তদন্ত শেষ করে সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে এ প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

জানা যায়, হানিফ পরিবহন সার্ভিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হলেন মোহাম্মদ কামাল উদ্দিন। আর হানিফ সুপার প্রাইভেট লিমিটেডের এমডি হলেন আনিসুল ইসলাম। পরিবহন ব্যবসায় জড়িত দুই কোম্পানি ‘হানিফ’ ট্রেডমার্ক (১৭৪৬৭) ব্যবহার করে ব্যবসা পরিচালনা করছে।

গত ২৩ অক্টোবর হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চের দুই বিচারপতির নাম উল্লেখ করে একটি জাল আদেশ প্রস্তুত করা হয়। জাল রিট আবেদনকারী হানিফ পরিবহন সার্ভিস লিমিটেড।

এর আগে গত ১৩ নভেম্বর উচ্চ আদালতের ভুয়া আদেশ তৈরির ঘটনায় জড়িতদের শনাক্ত করতে চারজনকে তলব করেছিলেন হাইকোর্ট। আদালতের আদেশে তারা সবাই বৃহস্পতিবার হাজির হন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //