রিমান্ড শেষে কারাগারে জামায়াতের আমির

রাজধানীর যাত্রাবাড়ী থানায় দায়ের করা মামলায় দ্বিতীয় দফা রিমান্ড শেষে জামায়াতে ইসলামীর আমির ডা. মো. শফিকুর রহমানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ রবিবার (২৫ ডিসেম্বর) দুপুরে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ শেখ সাদির আদালত এ আদেশ দেন।

এর আগে, দ্বিতীয় দফায় ৩ দিনের রিমান্ড শেষে আসামি ডা. মো. শফিকুর রহমানকে আদালতে হাজির করে পুলিশ। এসময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. আবুল বাসার। যার প্রেক্ষিতে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জানা যায়, গত ১৩ ডিসেম্বর আদালত ডা. মো. শফিকুর রহমানকে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর গত ২১ ডিসেম্বর দ্বিতীয় দফায় আরো তিন দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

এর আগে, গত ৯ নভেম্বর ডা. মো. শফিকুর রহমানের ছেলে রাফাত সাদিক সাইফুল্লাহ ও আরিফ ফাহিম সিদ্দিকীকে গ্রেপ্তার করে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। পরদিন ১০ নভেম্বর আদালত তাদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত ১৪ নভেম্বর দুইদিন ও গত ১৭ নভেম্বর আদালত তৃতীয় দফায় তাদের এক দিন করে রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে গত ১৯ নভেম্বর তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার সূত্রে জানা যায়, রাফাত সাদিক জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সিলেট অঞ্চলের শীর্ষ পর্যায়ের নেতা। তিনি দীর্ঘদিন ধরেই সেখানে জিহাদি দাওয়াতের কার্যক্রম চালিয়ে আসছেন। রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেপ্তার হওয়া তিন জঙ্গিকে জিজ্ঞাসাবাদে রাফাতের নাম বেরিয়ে আসে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //