বিজয়ের উপহার

বিজয়ের দিনটি সবার কাছেই বিশেষ একটি দিন। অন্যদিকে বিশেষ দিন মানেই একটু আলাদা করে পালন করা। অন্যান্য দিন থেকে আলাদা করে মনের ক্যানভাসে ভিন্ন রঙে ফুটিয়ে তোলা। 

এ কারণেই বিশেষ দিনের উপহারের তালিকায় প্রিয়জনকে কিংবা কাছের মানুষটিকেও দিতে পারেন বিজয় দিবসের উপহার।

বিজয় দিবসে প্রিয়জনকে দেয়া উপহারের তালিকায় রাখতে পারেন মগ। এ মগ নির্বাচন করার সময় লাল আর সবুজ রঙের নানা আভার দিকে যেমন নজর দিতে পারেন তেমনি মগে রাখতে পারেন মানচিত্রের ছবি। এছাড়া পতাকা কিংবা বিজয় দিবস কথাটিকেও লাল আর সবুজ রঙের ছোঁয়ায় মগে ফুটিয়ে তুলতে পারেন।

অন্যদিকে বিজয় দিবসের প্রিয় মানুষটিকে শাড়ি কিংবা পাঞ্জাবি উপহার দিতে পারেন খুব সহজেই। সেই  ক্ষেত্রে বিজয় দিবসের উপহারে পাঞ্জাবিতে থাকবে লাল কিংবা সবুজ রঙের খেলা অথবা মানচিত্র, পতাকার ছবি। শাড়ির ক্ষেত্রে লাল পাড় আর সবুজ জমিনের শাড়ি নির্বাচন করতে পারেন। অনেক  ক্ষেত্রে অনেকে শুধু লাল কিংবা সবুজ রঙের শাড়িও বেছে নিতে পারেন প্রিয় মানুষটির জন্য উপহার হিসেবে এ বিজয় দিবসে।

ছোটদের জন্য উপহার হিসেবে রাখতে পারেন পতাকা, হাতে পরার জন্য ব্যান্ড, ব্যাগ, জুয়েলারি, ক্যাপ অথবা লাল-সবুজ রঙের টি-শার্ট। এ সময় উপহার হিসেবে লাল বা সবুজ রঙের সালোয়ার কামিজ বেছে নিতে পারেন। সেইসাথে পছন্দের মানুষের জন্য মিলিয়ে নির্বাচন করতে পারেন টি-শার্ট, পাঞ্জাবি অথবা ফতুয়া।

শোপিস বেছে নিতে পারেন অনায়াসে। এছাড়া বড় ওয়ালম্যাট কিংবা হাতের কাজ করা নানা নকশা বেছে নিতে পারেন উপহার হিসেবে। এসব কিছুর পাশাপাশি স্বাধীনতার ঘটনাবলি সম্পর্কিত বইও উপহার হিসেবে দিতে পারেন আপনার বইপ্রেমী মানুষটিকে।

দাম: মগের দাম পড়বে ২৫০ থেকে ৫৫০ টাকা পর্যন্ত, শাড়ির দাম পড়বে ২০০০ থেকে ৫৫০০ টাকা পর্যন্ত, পাঞ্জাবির দাম পড়বে ১৮০০ থেকে ৪৮০০ টাকা পর্যন্ত, শোপিসের দাম পড়বে ২০০ থেকে ২৫০০ টাকা পর্যন্ত।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh