ঈদের দিনের সাজসজ্জা

ঈদের খুশি এবং ঈদের সাজসজ্জা শুরু হয়ে যায় চাঁদ রাত থেকেই। চাঁদ রাত মানেই মেহেদি রাত!! মেহেদি ছাড়া ঈদ যেন অসম্পূর্ণ! আজকাল বাজারে নানান ব্র্যান্ডের টিউব মেহেদি পাওয়া যায়। মেহেদির সাথে ডিজাইন বইও থাকে। এই মেহেদি দিয়ে খুব সহজেই ঝটপট হাত দু’টি রঙিন করে নেয়া যায়।

ঈদের সকালের সাজটা হবে স্নিগ্ধ এবং ছিমছাম। সকালের সাজে প্রথমে মুখে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। তারপর ফেস পাউডার অথবা বিবি ক্রিম লাগাতে পারেন। চোখে কাজল দিয়ে রেখা টানুন। ঠোঁটে ন্যুড রঙের লিপস্টিক বা গ্লস। এতেই সকালের সাজ পূর্ণ হবে। ভেজা চুল গুলো খুলে রাখতে পারেন। অথবা হালকা পাফ কিংবা টুইস্ট করে পিছনে পাঞ্চ ক্লিপ দিয়ে আটকে রাখতে পারেন।

সকালের সাজ দিয়ে দুপুর পর্যন্ত কাটিয়ে দেয়া যায়। তবে যদি বেড়াতে যাওয়ার প্ল্যান থাকে বা সাজে পরিবর্তন আনতে চান তাহলে কাজলের সাথে চোখের পাতায় কোন ন্যুড আইশ্যাডো এবং আলাইনার লাগিয়ে নিন। লিপস্টিকের রঙ টা পরিবর্তন করে কিছুটা গাঢ় রঙ পরা যেতে পারে। চুলে করতে পারেন মেসি বান বা ঝুঁটি। যেহেতু দুপুরে তাপমাত্রা সবচেয়ে বেশি থাকে তাই এ সময় ভারী মেকাপ নিলে অস্বস্তি লাগে।

বিকালে রোদের তেজ অনেকটাই কমে আসে। তাই এ সময়টায় স্বস্তিতে সাজগোজ করা যায়। বিকেলের আউটিং এ বেছে নিতে পারেন উজ্জ্বল রঙ গুলি। চোখের পাতায় এবং ঠোঁটে যোগ করতে পারেন গোলাপি বা বেগুনির মত রঙ। মুখেও খানিকটা ফাউন্ডেশনের সাথে হালকা একটা ব্লাশন বুলিয়ে নিন। চুল স্ট্রেইট করে খুলে দিতে পারেন অথবা একটু ভিন্ন স্টাইলে ঝুঁটি বা বেণী করতে পারেন।  

বাইরের দাওয়াত কিংবা বাসার আয়োজন যেটাই হোক না কেন রাতের সাজটা হবে সবচেয়ে জমকালো। স্মোকি আই, গাঢ় লিপসের জন্য পছন্দমত রঙ বেছে নিতে পারেন। মেরুন, ব্ল্যাক, ডিপ পার্পেল, ব্লু , সিলভারের এর মতো জমকালো রঙ দিয়ে সাজুন ইচ্ছেমতো। ব্লাশন হিসেবে পিংক বা রেড টোনের কালার বেছে নিতে পারেন। চোখের সাজে ঘন মাশকারা সাথে গ্লিটারও ব্যবহার করা যাবে। ভারী সাজসজ্জার সাথে কেশ বিন্যাসে পাথরের অনুষঙ্গের ব্যবহার দারুণ লাগবে।

উসবের দিনটিতে সকল ব্যবস্ততাকে সামলে নিজের জন্য খানিকটা সময় বের করে নিজেকে সাজিয়ে তুলুন মনের আনন্দে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //