বরিশাল প্রেসক্লাব নির্বাচন স্থগিত চেয়ে ২ মামলা

বরিশাল প্রেসক্লাব নির্বাচন বন্ধের আবেদন জানিয়ে আদালতে মামলা দায়ের করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে আগামী ৪৫ দিনের মধ্যে প্রেসক্লাব সভাপতি-সম্পাদক ও প্রধান নির্বাচন কমিশনারকে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন।

পাশাপাশি দোতরফা শুনানি না হওয়া পর্যন্ত উভয়পক্ষকে স্থিতিশীল অবস্থা বজায় রাখার নির্দেশ দিয়েছেন আদালত। একইসাথে ২০২১ সালের ২ ফেব্রুয়ারি মামলার পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে।

এর আগে গতকাল রবিবার (১৩ ডিসেম্বর) দুপুরে বরিশাল সদর সিনিয়র সহকারী জজ আদালতে নির্বাচন স্থগিতের আবেদন জানিয়ে করা মামলার প্রেক্ষিতে ভারপ্রাপ্ত বিচারক ফাতেমা তুজ জোহরা মুনা এই আদেশ নিয়েছেন।

বরিশাল থেকে প্রকাশিত দৈনিক কলমের কন্ঠ পত্রিকার বার্তা সম্পাদক মো. আরিফ হোসেন মোল্লা ও সুন্দরবন পত্রিকার বার্তা সম্পাদক কামরুজ্জামান (এম.কে রানা) বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেছেন।

মামলায় তারা অভিযোগ করেছেন, দীর্ঘ সময় ধরে তারা সাংবাদিকতা করছেন। প্রেসক্লাবে সদস্য পদপ্রাপ্তির জন্য আবেদন করলেও তাদের সদস্য পদ প্রদান করা হয়নি। বরং গঠনতন্ত্রে তিন বছরের জন্য সদস্য নেয়া যাবে না মর্মে বিধি নিষেধ না থাকা সত্যেও প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক ৩ বছরের জন্য নতুন করে সদস্য না নেয়ার বিষয়ে সিদ্ধান্ত জানান।

মামলায় তারা আরো দাবি করেছেন, এমন পরিস্থিতিতে বিবাদীদের সদস্য করার আগে নির্বাচন হলে বিবাদীরা ক্ষতিগ্রস্থ ও সুবিধাবঞ্ছিত হবেন বলে উল্লেখ করেছেন। পাশাপাশি নির্বাচন পরবর্তী প্রেসক্লাবের সামনে থাকা বঙ্গবন্ধুর ভাস্কর্যের নিরাপত্তার বিষয় নিয়েও প্রশ্ন তোলা হয়েছে ওই মামলায়।

এদিকে আদালত সূত্রে জানা গেছে, এই মামলাটি ছাড়াও একই অভিযোগ ও নির্বাচন স্থগিত চেয়ে রবিবার আদালতে আরো একটি মামলা করা হয়েছে।

বরিশালের প্রথম যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি দায়ের করেছেন দৈনিক ভোরের অঙ্গিকার পত্রিকার যুগ্ম বার্তা সম্পাদক আ. রিপন হাওলাদার ও দৈনিক হিরন্ময় পত্রিকার বার্তা সম্পাদক মো. নুরুজ্জামান হিরা। আদালত মামলাটি আমলে নিয়ে শুনানির জন্য ১৪ ডিসেম্বর পর্যন্ত দিন ধার্য করেছেন।

প্রসঙ্গত, আগামী ২৪ ডিসেম্বর বরিশাল প্রেসক্লাবের বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এরই মধ্যে রবিবার রাতে উৎসব মুখর পরিবেশে দুটি প্যানেলের প্রার্থীরা নির্বাচন কমিশনের কাছে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh