নড়াইলে ‘মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ’ অনুষ্ঠিত

ছবি: নড়াইল প্রতিনিধি

ছবি: নড়াইল প্রতিনিধি

নড়াইলে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) আয়োজনে ‘মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ’ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সোমবার (২৯ মার্চ) বিকেলে নড়াইল সার্কিট হাউস মিলনায়তনে তিনদিনব্যাপী এ প্রশিক্ষণের সমাপনী হয়।

সাংবাদিকদের অধিকতর প্রশিক্ষিত করতে দেশব্যাপি প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের চলমান কার্যক্রমের ধারাবাহিকতায় নড়াইল জেলায় এই প্রশিক্ষনের আয়োজন করা হয়েছে বলে জানান আয়োজকরা। 

এ সময় মোবাইল সাংবাদিকতার বহুমুখী ব্যবহার, মোবাইল সাংবাদিকতা কী ও কেন, মোবাইল সাংবাদিকতায় দক্ষতা বৃদ্ধি, ডিজিটাল স্টোরি তৈরি, মোবাইল ফোনে ছবি ও ভিডিওধারণের নিয়মাবলী, এডিটিং, নিউজ ও ফিচার তৈরি, ইন্টারভিউ, স্টোরিবোর্ড, মোবাইলে মাইক্রোফোন ব্যবহারসহ বিভিন্ন কলাকৌশল বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়। 

অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন- ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাবের) সহকারী অধ্যাপক মোবাইল সাংবাদিকতা বিশেষজ্ঞ ড. জামিল খান, দৈনিক যুগান্তরের সিনিয়র সাব-এডিটর তরিক রহমান ও ডয়েচ ভেলের বাংলাদেশ প্রতিনিধি হারুন অর রশিদ। 

সমাপনী অনুষ্ঠানে পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- পুলিশ সুপার প্রবীর কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক ফখরুল হাসান, প্রশিক্ষণের সমন্বয়কারী পিআইবি'র কর্মকর্তা মোহাম্মদ শাহ আলম সৈকত, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, সাধারণ সম্পাদক শামীমুল ইসলাম টুলুসহ বিভিন্ন গণমাধ্যমের ৩৫ জন সাংবাদিক।  

আয়োজকরা জানান, নড়াইলে মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণের সফলতা মূল্যায়নের পর বিভিন্ন জেলায় এ কার্যক্রম পর্যায়ক্রমে চালু করা হবে। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh