ইসরায়েলে ফের বন্দুক হামলা নিহত ২

ইসরায়েলের তেল আবিবে ফের বন্দুকধারীর হামলায় দুইজন নিহত ও অন্তত আটজন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার (৭ এপ্রিল) এ হামলার ঘটনা ঘটে। সম্প্রতি বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটলো দেশটিতে।

সর্বশেষ হামলার কয়েক ঘণ্টা পরও সন্দেহভাজন বন্দুকধারীকে আটক করতে পারেনি ইসরায়েলি পুলিশ। হামলাকারীকে আটক করতে শত শত ইসরায়েলি পুলিশ, ক্যানাইন ইউনিট এবং সেনাবাহিনীর বিশেষ বাহিনী তেল আবিবে ব্যাপকভাবে অভিযান চালাচ্ছে। ঘনবসতিপূর্ণ আবাসিক এলাকাগুলোতেও অনুসন্ধান চালানো হচ্ছে বলে খবর পাওয়া গেছে।

তেল আবিবের পুলিশ কমান্ডার আমিচাই এশেদ জানান, বন্দুকধারী ওই ব্যক্তি রাত ৯টার দিকে একটি জনাকীর্ণ বারে গুলি চালিয়ে ঘটনাস্থল থেকে সটকে পড়ে। ঘটনাস্থলের আশপাশের থাকতে পারেন ওই হামলাকারী বলে ধারণা তাদের।

সম্প্রতি ইসরায়েলে বন্দুকধারীদের হামলা বেড়ে গেছে। গত মঙ্গলবার (২৯ মার্চ) ইসরায়েলের তেল আবিবের পূর্বে বেনি ব্র্যাকে বন্দুকধারীর হামলায় অন্তত পাঁচজন নিহত হন। দেশটির উত্তরাঞ্চলের একটি শহরে বন্দুকধারীদের হামলায় দুইজন নিহত হন গত রবিবার (২৮ মার্চ)। এ ঘটনার পাঁচ দিন আগে ইসরায়েলের দক্ষিণাঞ্চলের শহর বীরশেবায় হামলায় চার ইসরায়েলি নাগরিক নিহত হন এবং আহত হন আরো বেশ কয়েকজন। পরে ওই দুই হামলার ঘটনার দায় স্বীকার করে ইসলামি জঙ্গি গোষ্ঠী (আইএস)।

প্রধানমন্ত্রী নাফতালি বেনেট ইসরায়েলি সামরিক সদর দপ্তর থেকে সর্বশেষ হামলার পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন বলে তার কার্যালয় থেকে জানানো হয়েছে। ইসরায়েলি প্রধানমন্ত্রী এর আগেও এ ধরনের হামলার ঘটনাকে জঘন্য ‘সন্ত্রাসী’ হামলা বলে উল্লেখ করেন। সন্ত্রাসী হামলার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়াসহ হুঁশিয়ারিও দেন তিনি।

এদিকে, পরপর বেশ কয়েকটি হামলার জেরে ইসরায়েল অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরে সম্প্রতি অভিযান চালায় দেশটির পুলিশ। এতে কথিত বন্দুকযুদ্ধে দুই ফিলিস্তিনি নিহত হন। ইসরায়েলের নিরাপত্তা বাহিনীর অভিযানে উদ্বিগ্ন স্থানীয় ফিলিস্তিনিরা।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //